ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

শত্রু রাষ্ট্রের সেনাপ্রধানের সঙ্গে গলাগলি, বিপাকে বিধু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:১৬, ২০ আগস্ট ২০১৮

শত্রু রাষ্ট্র পাকিস্তানের সেনাপ্রধানের সঙ্গে গলাগলি করে ভারতীয় কট্টরপন্থীদের রোষানলে পড়েছে ক্রিকেটার থেকে রাজনীতিক বনে যাওয়া বিধু।পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী ইমরান খানের শপথগ্রহণ অনুষ্ঠানে দেশটির সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়াকে পরপর দুবার জড়িয়ে ধরেছেন তিনি।

ইমরান খানের শপথগ্রহণ অনুষ্ঠানে ভারত থেকে অতিথি ছিলেন সিধু। জাভে বাজওয়ার সঙ্গে কোলাকুলির ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়লে সমালোচনার ঝড় উঠে। একের পর আক্রমণের শিকার হচ্ছেন সিধু। অনেকেই মন্তব্য করেছেন, চিরশত্রু রাষ্ট্রের সেনাপ্রধানের সঙ্গে গলাগলি করে কাজটা মোটেই ভালো করেননি তিনি।

এদিকে বিজেপি সরকারের এক মন্ত্রী বলেছেন, পাকিস্তান সেনাপ্রধানকে জড়িয়ে ধরে সিধু নিজের দেশের সঙ্গে বেঈমানি করেছেন। তিনি আরও জানান, পাকিস্তানের কর্তারপুরে গুরদোয়ারা দরবারা সাহিব আছে। সেখানে আগামী ২০১৯ সালে গুরু নানকের ৫৫০তম জন্মবার্ষিকী পালিত হবে। এ উপলক্ষে ভারতের শিখ তীর্থযাত্রীদের জন্য একটি করিডোর খোলা হবে। নিজে থেকেই সেই কথা দিয়েছেন বাজওয়া।

সীমান্তের দুপারে পাঞ্জাবের বাজওয়া, সিধু, সান্ধু, চিমা পদবীর লোকেরা সবাই `জাঠ` পরিবারভুক্ত। ইমরান খান তার যুগের ভারতীয় তারকা ক্রিকেটার সুনীল গাভাস্কার ও কপিল দেব এবং প্রিয় বলিউড অভিনেতা আমির খানকেও আমন্ত্রণ জানিয়েছিলে। তবে কেউই শেষ পর্যন্ত ওই অনুষ্ঠানে যাননি।

সিধু ক্রিকেট থেকে অবসর নিয়ে বিজেপির রাজনীতিতে যোগ দেন। সেই দলের হয়ে দুবার পাঞ্জাবের অমৃতসর থেকে এমপি হন। তবে গত বছর দলের সঙ্গে মতপার্থক্যের জেরে বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দেন তিনি।

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি