ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

শফিকুর রহমান পাটোয়ারি আইডিআরএ-এর নতুন চেয়ারম্যান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪০, ২২ আগস্ট ২০১৭ | আপডেট: ১৭:২৮, ২৩ আগস্ট ২০১৭

দেশের বিমা কোম্পানিগুলোর নিয়ন্ত্রক সংস্থা বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রক কর্তৃপক্ষের (আইডিআরএ) নতুন চেয়ারম্যান হলেন শফিকুর রহমান পাটোয়ারি।

সাবেক এই সচিব আগামী তিন বছরের জন্য এ দায়িত্ব পালন করবেন। মঙ্গলবার অর্থমন্ত্রণালয় এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করে।

বিসিএস ১৯৮২ সাল বিসিএস (শুল্ক ও আবগারী) ক্যাডারে যোগদান করেন শফিকুর রহমান পাটোয়ারি। ২০০১ সাল পর্যন্ত শুল্ক ও আবগারী বিভাগের বিভিন্ন পদে দায়িত্ব পালনকালে তিনি সরকারের উপসচিব হিসাবে পদোন্নতি পেয়ে অর্থ মন্ত্রণালয়ের ব্যাংকিং ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগে যোগদান করেন। পরবর্তীতে একই শাখায় অতিরিক্ত সচিব হিসাবেও দায়িত্ব পালন করেন তিনি।

২০১০ সালে তৎকালীন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগ গঠিত হলে তিনি নতুন বিভাগের ভারপ্রাপ্ত সচিব হিসাবে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে পদোন্নতি পেয়ে সচিব হিসাবে ২০১২ সাল পর্যন্ত এ বিভাগে দায়িত্ব পালন করেন। তিনি পরিবেশ ও বন মন্ত্রণালয়ের সচিব হিসাবেও প্রায় দুই বছর দায়িত্ব পালন করেন। দীর্ঘ ৩৩ বছর সরকারের বিভিন্ন পর্যায়ে দায়িত্ব পালন ২০১৫ সালের ৩১ আগস্ট তিনি অবসরে যান সাবেক এই অমলা।

দীর্ঘ কর্মজীবনে বিভিন্ন সময়ে পাটোয়ারি বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমির চেয়ারম্যান, কর্মসংস্থান ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ও সোনালী ব্যাংক (যুক্তরাজ্য) সহ বাংলাদেশ ব্যাংক, সিকিউরিটি প্রিন্টিং কর্পোরেশন,জীবন বীমা কর্পোরেশনের পরিচালনা পর্ষদের পরিচালক হিসাবে দায়িত্ব পালন করেন। এছাড়া ব্যাংকিং খাত সংস্কার কার্যক্রম, সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের আইন সংস্কার ও পুনর্গঠন এবং আইডিআরএ প্রতিষ্ঠা ও বিমা আইন প্রণয়নে গুরুত্বপুর্ণ ভুমিকা পালন করেন।

 

টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি