ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

শব্দসৈনিক কল্যাণী ঘোষ অসুস্থ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৩৪, ১১ আগস্ট ২০১৮ | আপডেট: ০৮:৩৭, ১১ আগস্ট ২০১৮

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক কল্যাণী ঘোষ অসুস্থ। গত শনিবার হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি রাজধানীর বারডেম হাসপাতালে ভর্তি হন। বৃহস্পতিবার থেকে শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হওয়ায় তাকে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) স্থানান্তর করা হয়েছে।
কল্যাণী ঘোষের মেয়ের জামাই দুলাল চন্দ্র দাস জানান, তিনি গত শনিবার রাজধানীর বাংলামটরে তার বাসভবনে হৃদরোগে আক্রান্ত হন। আশঙ্কাজনক অবস্থায় তাকে বারডেম হাসপাতালে ভর্তি করা হয়। বৃহস্পতিবার পর্যন্ত শারীরিক অবস্থার অবনতি হলেও শুক্রবার থেকে তার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে।
চট্টগ্রামের রাঙ্গুনিয়ার মেয়ে কল্যাণী ঘোষ ১৯৭৫ সালে বাবা সঙ্গীতশিল্পী বিজয় প্রসাদ সাহার মাধ্যমে সঙ্গীতে হাতেখড়ি নেন। এর পর আঞ্চলিক গানের সম্রাট শ্যামসুন্দর বৈষ্ণবের সহায়তায় চট্টগ্রাম শহরে আসেন এবং নিয়মিত গান শুরু করেন। ওস্তাদ নিরদ বরণ বড়ুয়া, শশাঙ্ক বড়ুয়া ও অমিতাভ বড়ুয়ার কাছে গানে তালিম নেন তিনি। আঞ্চলিক ও মাইজভাণ্ডারি গানে তার গুরু ছিলেন আবদুল গফুর হালি। কল্যাণী ঘোষের গানের ডিস্ক ও রেকর্ডের সংখ্যা দুই শতাধিক। তিনি মুক্তিযুদ্ধের সময় স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক ছিলেন।
এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি