ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

শাকিবকে নিয়ে গুঞ্জন উপভোগ করছি : বুবলি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২২, ২৪ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ২২:৪৭, ৩০ সেপ্টেম্বর ২০১৭

সংবাদ উপস্থাপিকা থেকে জনপ্রিয় নায়িকা; মাত্র কয়েক মাসের ব্যবধানে নিজের ক্যারিয়ারকে অবিশ্বাস্যভাবে বদলে ফেলেছেন শবনম বুবলি। যদিও অনেকে মনে করেন যে, শাকিব খানের সঙ্গে জুটি বাধার ফলেই তার এই সাফল্য এসেছে। কিন্তু এখন বুবলি একাই নিজেকে মেলে ধরতে সম্পুর্ণ প্রস্তুত। ঈদে মুক্তি পাওয়া বুবলির দুই ছবি ‘অহংকার’ ও ‘রংবাজ’ তাকে এক অনন্য উচ্চতায় নিয়ে গেছে। একটি ইংরেজি পত্রিকাকে দেওয়া সাক্ষাতকারে শাকিব খানের সঙ্গে তার সম্পর্ক নিয়ে কথা বলেছেন বুবলি। বলেছেন, শাকিব খান আর তাকে ঘিরে গুঞ্জন উপভোগ করছেন। সাক্ষাৎকারটি ভাষান্তর করে ইটিভি অনলাইনের পাঠকদের জন্য প্রকাশ করা হলো-


প্রশ্ন : আপনার মতো যারা স্বল্প সময়ে সাফল্যের চূড়ায় উঠে, তাদের জন্য আমরা প্রায়ই ‘এলাম, দেখলাম, জয় করলাম’ শব্দগুলো ব্যবহার করি। এ বিষয়ে আপনি কি বলবেন?


বুবলি : এমন মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ। আমি সফল কিনা তা আমি বলতে পারব না। এটা বিচার করবে শুধুমাত্র আমার দর্শকরা।

প্রশ্ন : গতবছর ঈদে মুক্তি পাওয়া আপনার দুই ছবি ‘বসগিরি’ ও ‘শুটার’। দুটি ছবিই ছিল শাকিব খানের সঙ্গে। শুধু শাকিব খানের সঙ্গেই কেন অভিনয় করেন?
বুবলি : সবাই ভাল কাজ করতে চায়, আমিও এর বাইরে নই। প্রাথমিকভাবে আমি ‘বসগিরি’ ও ‘শুটার’ ছবিতে শাকিব খানের সঙ্গে কাজ করি। এটা আমার জীবনের একটি বড় অর্জন। কারণ নি:সন্দেহে শাকিব খান ঢালিউডের সবচেয়ে বড় তারকা। দুটি ছবিই দর্শক পছন্দ করেছে। তারা আমাকে শাকিব খানের জুটি হিসেবে পছন্দ করেছে। আমি অন্য কারো সঙ্গে কাজ করছি না, এটা কোনো ব্যাপার না। আমাকে অনেক পথ পাড়ি দিতে হবে। ভালো অফার এলে অবশ্যই অন্য নায়কের সঙ্গে কাজ করব।

চলচ্চিত্রে শাকিব খানের সঙ্গে বুবলির রোমান্স। ছবি :সংগৃহিত।
প্রশ্ন : গত কয়েক মাসধরে শাকিব ও আপনাকে ঘিরে অনেক গুঞ্জন বাতাসে ভেসে বেড়াচ্ছে। এগুলোর সত্যতা কতটুকু?
বুবলি : একসঙ্গে ছবিতে কাজ করলে দুজনকে নিয়ে গুজব ছড়াবে এটাই স্বাভাবিক। দর্শক যখন কাউকে পর্দায় জুটি হিসেবে গ্রহণ করে ফেলে, তখন তাদেরকে নিয়ে কথা বলতে ভালবাসে, গুজব ছড়াতে থাকে। এর মানে এই যে, আমরা জুটি হিসেবে সফল। আর সত্য কথা বলতে কী, আমি এটা খুব উপভোগ করছি।


শাকিব খানের সঙ্গে বুবলির রসায়ন দর্শকপ্রিয়তা পেয়েছে। ছবি : সংগৃহিত।
প্রশ্ন : তারমানে আপনি স্বীকার করছেন যে, আপনাদের মধ্যে রোমান্টিক কিছু একটা চলছে ?
বুবলি : না। আমরা দুজন সহকর্মী ও ভাল বন্ধু। সে একজন বড় মাপের অভিনেতা। আমি তাকে অনেক সম্মান করি। এই গুজবের জন্য আমি পেশাগতভাবে অনেক সমস্যায় পড়েছি। এখন আমি শুধু আমার কাজে মনোযোগ দিতে চাচ্ছি।

বসগিরি ছবিতে শাকিব-বুবলি। ছবি : সংগৃহিত

প্রশ্ন : আপনি নতুন কোনো অভিনেতা/পরিচালকের সঙ্গে কাজ করার কথা ভাবছেন কি ?
বুবলি : বহু প্রস্তাব পাচ্ছি। আমি তাদের প্রতি কৃতজ্ঞ যে, উনারা তাদের ছবিতে আমাকে ভাবছেন। আমি ছবির মানের ব্যাপারে সতর্ক। ভালো মানের ছবি হলে অবশ্যই কাজ করব।


প্রশ্ন : একজন সংবাদ উপস্থাপিকা থেকে ঢালিউডের জনপ্রিয় নায়িকা হয়ে গেলেন। আপনার পরিবার এটাকে কিভাবে নিয়েছে?
বুবলি : মোটেও ভালোভাবে নেয়নি। ছবিতে কাজ করার প্রথম প্রস্তাব যখন পাই তখন পরিবারকে জানাতে ভয় পাচ্ছিলাম। যখন জানালাম, তখন তারা চায়নি আমি অভিনয়ে আসি। আমার বোন ও দুলাভাইদেরও আপত্তি ছিল। সিনেমায় কাজ করা শুরু করলে তারা আমার সঙ্গে কথা বলা পর্যন্ত বন্ধ করে দেয়। যখন তারা বুঝতে পারলো যে, আমি বেছে বেছে কাজ করছি তখন থেকে সবকিছু স্বাভাবিক হয়ে গেছে। আমি আমার পরিবারকে অনেক কষ্টে বুঝিয়েছি। আসলে ভালোমন্দ সব পেশায় আছে। এটা সম্পূর্ণ আপনার ওপর নির্ভর করে।


প্রশ্ন : নতুন যারা ইন্ডাস্ট্রিতে আসছে তাদের উদ্দেশ্যে কি বলবেন?
বুবলি : আমি নিজেকে উপদেশ দেওয়ার মত কেউ বলে মনে করিনা। নতুনদের ও তাদের পরিবারকে শুধু বলব সিনেমা সম্পর্কে বাজে ধারণা পরিহার করতে। এখন ইন্ডাস্ট্রিতে অনেক ভাল কাজ হচ্ছে। তবে কাজ করা সহজ না। একজন অন্যতম সেরা অভিনেতার সঙ্গে কাজ করেও আমার অনেক সংগ্রাম করতে হয়েছে। তবে সবশেষে বলব, তোমার প্রতিভা ও যোগ্যতাই তোমাকে ইন্ডাস্ট্রিতে টিকিয়ে রাখবে।


//এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি