ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

শান্তি নিকেতনে দর্শনার্থী বইয়ে যা লিখলেন প্রধানমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১৭, ২৬ মে ২০১৮

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুক্রবার শান্তি নিকেতনে বাংলাদেশ ভবনের উদ্বোধন করেছেন। এরপর কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতি বিজড়িত শান্তি নিকেতনের রবীন্দ্র ভবন পরিদর্শন শেষে ‘দর্শনার্থী বই’-এ নিজের মন্তব্য লিখেন শেখ হাসিনা।
দর্শনার্থী বইয়ে মন্তব্য লেখার সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশে দাঁড়িয়ে ছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
দর্শনার্থী বইয়ে শেখ হাসিনা লিখেছেন, ‘বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতিধন্য ‘রবীন্দ্র ভবন’-এ কবিগুরুর রচিত পাণ্ডুলিপি, পত্রাবলী এবং চিত্রকর্মের এক সুবিশাল ভাণ্ডার পরিদর্শন করতে পেরে অত্যন্ত আনন্দিত বোধ করছি। এ ভবনের সংগ্রহসমূহ আমাকে মুগ্ধ করেছে এবং সংরক্ষণের লক্ষ্যে বিশ্বভারতী কর্তৃপক্ষের গৃহীত উদ্যোগসমূহ বাংলা তথা বিশ্বসাহিত্যের অমূল্য অবদান রক্ষায় প্রশংসার দাবিদার।
এছাড়া এখানে অবস্থিত রবীন্দ্র স্পর্শধন্য ‘উত্তরায়ণ কমপ্লেক্স’-এর যথাযথ সংরক্ষণও আমাকে বিমোহিত করেছে। আশা করি, ভবিষ্যতেও কবিগুরুর স্মৃতিসমূহ সংরক্ষণে বিশ্বভারতী কর্তৃপক্ষ একই রকম তৎপরতা বজায় রাখবেন, যাতে বিশ্ববাসী কবিগুরুর সৃষ্টিকর্ম সম্পর্কে অধিকতর জ্ঞান আহরণ করতে পারবেন। আমি রবীন্দ্র ভবনের স্থায়িত্ব ও উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করছি।’
মন্তব্যের নিচে তারিখ লিখে স্বাক্ষর করেছেন শেখ হাসিনা। শুক্রবার রাতেই ফেসবুকে ভাইরাল হয় প্রধানমন্ত্রীর মন্তব্যের একটি ছবি।
/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি