ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

শাহজাহানপুরে সমাহিত শাম্মী আখতার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০৭, ১৭ জানুয়ারি ২০১৮ | আপডেট: ২২:৩০, ১৭ জানুয়ারি ২০১৮

ভক্ত-অনুরাগীদের ভালোবাসার অর্ঘ্য নিয়ে চির নিদ্রায় শায়িত হলেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী শাম্মী আখতার। বুধবার দুপুর আড়াইটার দিকে রাজধানীর শাহজাহানপুর কবরস্থানে তাকে সমাহিত করা হয়।

এর আগে বাদ জোহর শান্তিনগরের চামেলীবাগের আমিনবাগ জামে মসজিদে জানাজা অনুষ্ঠিত হয়। দীর্ঘদিন ক্যান্সারে সাথে লড়াই করে মঙ্গলবার বিকেল ৪টা ৫ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এ গুণী শিল্পী।

শাম্মী আখতারকে শেষবারের দেখতে তার চামেলীবাগের বাসভবনে মঙ্গলবারের মতো বুধবারও এসেছিলেন গানের জগতের মানুষেরা। তাদের মধ্যে ছিলেন রথীন্দ্রনাথ রায়, ইন্দ্রমোহন রাজবংশী, সৈয়দ আবদুল হাদী, মাইনুল ইসলাম খান, খুরশিদ আলম, রফিকুল আলম, এস ডি রুবেল, প্রিন্স মাহমুদ, মনির খান, জাহাঙ্গীর সায়ীদ, বাদশা বুলবুল, সেলিম আশরাফ, শফিক তুহিন প্রমুখ।

চামেলীবাগের আমিনবাগ জামে মসজিদে অনুষ্ঠিত জানাজায় শাম্মী আখতারের পরিবারের সদস্যরা ছাড়াও যোগ দেন খুরশীদ আলম, রফিকুল আলম, সেলিম আশরাফ, প্রিন্স মাহমুদ, শফিক তুহিন।

শাম্মী আখতার নামে পরিচিত হলেও এই কণ্ঠশিল্পীর প্রকৃত নাম ছিল শামীমা আখতার। তিনি ১৯৫৫ সালের ২২ সেপ্টেম্বর খুলনায় জন্মগ্রহণ করেন। ‘ভালোবাসলেই ঘর বাঁধা যায় না’-এ গানের জন্য তিনি ২০১২ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান।

 

আর/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি