ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

শিবগঞ্জের অপারেশনে নিহত দুই জঙ্গি শনাক্ত!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১০, ২২ জুলাই ২০১৭ | আপডেট: ১৬:৫৬, ২৩ জুলাই ২০১৭

অবশেষে পরিচয় শনাক্ত হলো চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার অপারেশন `ঈগল হান্টে’ নিহত দুই জঙ্গির। এরা হলেন বাশারুজ্জামান ওরফে চকলেট ও মিজানুর রহমান ওরফে ছোট মিজান। তারা উভয়ই নব্য জেএমবি`র তামিম-সরোয়ার গ্রুপের সদস্য ও শীর্ষ নেতা। 

গত ২৭ এপ্রিল চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মোবারকপুর ইউনিয়নের শিবনগর-ত্রিমোহনী গ্রামে ওই অভিযানে চারজন নিহত হন। তাদের একজনের পরিচয় পাওয়া যায়, তিনি হলেন রফিকুল ইসলাম আবু ওরফে আবুল কালাম আজাদ ওরফে আবু (৩০)। বাকি তিনজনের পরিচয় তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি। 

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মোবারকপুর ইউনিয়নের শিবনগর-ত্রিমোহনী গ্রামে নব্য জেএমবির `জঙ্গি আস্তানায়` কাউন্টার টেররিজম, সোয়াত ও জেলা পুলিশের সমন্বয়ে পরিচালিত `অপারেশন ঈগল হান্ট` প্রায় ৪০ ঘণ্টা পর ২৭ এপ্রিল সন্ধ্যা পৌনে ৭টায় সমাপ্ত ঘোষণা করা হয়। এতে চারজন নিহত ও এক নারীকে তার শিশুকন্যাসহ আটক করা হয়।

গত বৃহস্পতিবার ডিএমপি সদর দপ্তরে সভাকক্ষে এক বিশেষ অপরাধ সভায় ঊর্ধ্বতন বেশ কয়েকজন পুলিশ কর্মকর্তা জানিয়েছিলেন, গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলার অন্যতম দুই পরিকল্পনাকারী ও সন্দেহভাজন গত এপ্রিলে চাঁপাইনবাবগঞ্জে পুলিশের অভিযানে নিহত হন। তারা হলেন বাশারুজ্জামান ওরফে চকলেট এবং মিজানুর রহমান ওরফে ছোট মিজান। তবে, ডিএনএ পরীক্ষার পূর্ণাঙ্গ ফলাফল পাওয়ার পরই বিষয়টি নিশ্চিত হওয়া যাবে বলে সভায় জানানো হয়।

আরকে/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি