ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

শিমুল থেকে শিমু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪২, ১৭ আগস্ট ২০১৮

জনপ্রিয় অভিনেত্রী সুমাইয়া শিমু। অভিনয়ে ২০ বছর পূর্ণ করলেন তিনি। অরণ্য আনোয়ার পরিচালিত ‘এখানে আতর পাওয়া যায়’ নাটকের মাধ্যমে মডেল শিমুর অভিনয়ে পথ চলা শুরু হয়েছিল। ১৯৯৮ সালে কাজ করা ওই নাটকটি প্রচার হয়েছিল ১৯৯৯ সালে।

এ বিষয়ে শিমু জানান, অভিনয়ের জন্য প্রথম ত্যাগ স্বীকার ছিল আমার নাম থেকে ‘ল’ বিয়োগ করতে হয়েছে। শিমুর পুরো নাম সুমাইয়া রহমান শিমুল। শিমুল নামেই তিনি তার পরিবার ও কাছের মানুষের কাছে পরিচিত।
তবে, মডেল ও অভিনেতা মনির খান শিমুল নব্বই দশকের শেষ দিকে নিয়মিত কাজ করতেন বলে বেশ ক’জন নির্মাতার পরামর্শ অনুযায়ী নিজের নাম থেকে ‘ল’ চিরতরে বিদায় করে দেন জনপ্রিয় তারকা সুমাইয়া শিমু। 

তিনি বলেন, প্রথম অভিনয় করার আগে আমি ভীষণ নার্ভাস ছিলাম। তবে তা ক্যামেরায় ধরা পড়েনি। ডলি (জহুর) আন্টি বলেছিলেন, মেয়েটা তো একদম পুতুলের মতো। আসলে আমাকে সবাই পুুতুল বলেছিলেন, কারণ আমি শট শেষ হবার পরও দাঁড়িয়ে সংলাপ বলতেই থাকতাম।

২০১৭ সালে আন্তর্জাতিক সংস্থা ‘রিলিফ ইন্টারন্যাশনাল’-এর শুভেচ্ছা দূত নির্বাচিত হন শিমু। এই সংস্থার হয়ে এখন সমাজের বিভিন্ন কর্মকাণ্ডে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন শিমু। সেই সঙ্গে অভিনয়ও করছেন নিয়মিত।

শিমু বলেন, অনেকে ভাবেন আমি বিয়ের পর দেশের বাইরে স্থায়ী হয়েছি। তথ্যটি ভুল। কারণ আমি দেশেই আছি। নিয়মিত অভিনয় করছি।
এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি