ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

শিশু-কিশোরদের ধারাবাহিক ‘টিরিগিরি টক্কা’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৩৮, ১৪ অক্টোবর ২০১৭ | আপডেট: ১০:২০, ১৫ অক্টোবর ২০১৭

শুরু হচ্ছে শিশু-কিশোরদের উপযোগী ধারাবাহিক নাটক ‘টিরিগিরি টক্কা’। ধ্বনি চিত্র লি. এর প্রযোজনায় নির্মিত সাইন্সফিক্সন এই নাটকটি রচনা করছেন এম আসলাম লিটন এবং পরিচালনা করেছেন ছোটদের জনপ্রিয় অনুষ্ঠান সিসিমপুর এর পরিচালক তৌহিদ খান বিপ্লব। ধারাবাহিকটিতে অভিনয় করেছে তিন জন শিশু শিল্পী নদী, ইরা ও তুর্য। বড়দের মধ্যে অভিনয় করেছেন আদনান ফারুক হিল্লোল, শামিমা তুষ্টি, সুজতি শিমুল, নিলা ইসরাফিল, ফকরুজ্জামান চৌধুরী ও মূকাভিনয় শিল্পী নিথর মাহবুব। বিভিন্ন পর্বে আরও অভিনয় করেছেন কাজী উজ্জল, শামিম ভিস্তি প্রমুখ।

নাটকের গল্পে দেখা যাবে ঢাকা শহরে একটা বাড়িতে একটা বাচ্চা মেয়ে সূর্যমুখী। হঠাৎ করে এই বাড়িতে সূর্যমুখীর মতো চেহারার একটা মেয়ে হাজির হয়। একইরকম চেহারার দুজনকে দেখে বাড়ির সবার মধ্যে জন্ম নেয় আতংক। অবশেষে মেয়েটি পরিচয় দেয় সে ভিন গ্রহ থেকে আসা এলিয়েন। তার নাম টিরিগিরি। ইচ্ছে করলে সে সবার রূপ ধারণ করতে পারে। আর এই এলিয়েনকে নিয়ে নাটকে একেরপর এক জন্ম নিতে থাকে মজার মজার ঘটনা।

পরিচালক বিপ্লব বলেন, ‘শিশু-কিশোরদের নিয়ে কাজ করা অনেক কঠিন। খুব চ্যালেঞ্জিং একটি কাজ আমরা করেছি। তবে একটি ভালো কাজ যাতে বের হয়ে আসে সেই লক্ষে অভিনেতা-অভিনেত্রী থেকে শুরু করে টিমের সবাই নিজে থেকে আন্তরিক ভাবে চেষ্টা করছে। নিজেদের কাজগুলো যত্ন সহকারে করেছে। এক কথায় সবার কাছ থেকে আমি অনেক সহযোগিতা পাচ্ছি।

তিনি আরও বলেন, কাজটি শুরু করার আগে অডিশনের মাধ্যমে শিশু শিল্পীদের বাছাই করেছি। বাছাই করার পর তাদের প্রশিক্ষণ দিয়েছি। বড়দের মধ্যে যারা কাজ করেছে তারা মঞ্চ থেকে উঠে আসা এবং অভিনয়ে দক্ষতা সম্পন্ন। নাটকের গল্পটিও আকর্ষনীয়। তাই এই নাটকটি নিয়ে আমি অনেক আশাবাদী।

প্রতি রবি থেকে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা ৩০ মিনিট, রাত ৮টা ৩০ মিনিট এবং ১২টা ৩০মিনিটে নাটকটি প্রচার হবে দুরন্ত টিভিতে।

 এসএ/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি