ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

শিশু চলচ্চিত্র উৎসবে আজকের সিনেমা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:২৮, ২৯ জানুয়ারি ২০১৮ | আপডেট: ০৯:৪৩, ২৯ জানুয়ারি ২০১৮

রাজধানীর বেশকিছু ভেন্যুতে শুরু হয়েছে ১১তম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব। ফব্রুয়ারি পর্যন্ত চলবে এই উৎসব। এবার ৫৮টি দেশের দু’শতাধিক সিনেমা দেখানো হবে। প্রতিটি প্রদর্শনীতে একসঙ্গে কয়েকটি করে সিনেমা দেখানো হবে। এমনটিই জানিয়েছেন উৎসব পরিচালক মোহাম্মদ আবীর ফেরদৌস।

তিনি জানান, এবার উৎসব বেশ জমে উঠেছে। এ উৎসবের সব প্রদর্শনী শিশু, অভিভাবকসহ সবার জন্য উন্মুক্ত। সিনেমার পুরো সূচি পাওয়া যাবে উৎসবের ওয়েবসাইটে।

আজকের সূচিতে শাহবাগের কেন্দ্রীয় গণগ্রন্থাগারে থাকছে ভারতের ৯০ মিনিটের সিনেমা ‘ইস্যু’, এরপর থাকছে ইরানের সিনেমা ‘স্কুল মাস্টার’, মেক্সিকোর ‘সানতা মারিয়া ডাইনিং রুম’, আমেরিকার সিনেমা ‘কারমা’ এবং ‘স্টারস’।

শাহবাগের জাতীয় জাদুঘরে বেশকিছু সিনেমা দেখানো হবে আজ বিকাল ৪টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত। এর মধ্যে ‘চাইল্ড ফিল্মমেকার সেকশন’-এ দেখানো হবে ‘কাঁটাতার’, ‘ফিল্ম ক্রেজি’, ‘কল রেকর্ড’, ‘জার্নি বাই লাইফ’, ‘লাইফ উইদাউট ড্রিমস’, ‘রিচার্জ’, ‘ওয়ান টু থ্রি’ এবং ‘টু দ্য চিলড্রেন অফ প্যালেস্টাইন’ নামের সিনেমাগুলো।

বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে দেখানো হবে সকাল ১১টায় ভারতের ‘ট্রিস’, রাশিয়ার ‘হ্যামলেট কমেডি’, ভেনিজুয়েলার ‘হোল্ড’, ভারতের ‘কাফাল’ নামের সিনেমা। আর দুপুর ২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত দেখানো হবে পাকিস্তানের ‘লাস্ট ড্রপ’, ইন্দোনেশিয়ার ‘টিমুন মাস’, বুলগেরিয়ার ‘বুদ্ধ অ্যান্ড দ্য এলিয়েনস’, ভারতের ‘থান্ডু’, ইজিপ্টের ‘ফার্স্ট ফিঙ্গারপ্রিন্ট’, আর্জেন্টিনার ‘দ্য গার্ল আন্ডার দ্য রেইন’, ইউকের ‘ভিসিটিং চার্লি’, ভারতের ‘ইন লাভিং মেমরি’, ইরাকের ‘ক্যাপিটাল এডেল’, জার্মানির ‘বাকা’।

বিকাল ৪টা ৩০ মিনিট থেকে বিকাল ৫টা ৩০ মিনিট পর্যন্ত দর্শকরা দেখতে পাবেন স্পেনের ‘ওয়ার্ডস অফ ক্র্যামেল’, স্পেনের ‘সামথিং ইন দ্য ডার্কনেস’, ব্রাজিলের ‘সালা’ এবং ভারতের ‘ঘুনগ্রো’ সিনেমাগুলো।

এছাড়া ব্রিটিশ কাউন্সিল, গ্যাটে ইনস্টিটিউট, অলিয়ঁস ফ্রঁসেজে বেশকিছু সিনেমা প্রদর্শন হবে।

এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি