ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

শুক্রবার শুরু সেলিম আল দীন স্মরণোৎসব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৪২, ১১ জানুয়ারি ২০১৮

নাট্য ও সংস্কৃতি ব্যাক্তিত্ব অধ্যাপক সেলিম আল দীনের দশম প্রয়াণবার্ষিকী উপলক্ষে আগামীকাল শুক্রবার (১২ জানুয়ারি) থেকে ঢাকায় শুরু হচ্ছে ‘ সেলিম আল দীন স্মরণোৎসব।

ঢাকা থিয়েটার ও গ্রাম থিয়েটার যৌথভাবে এ উৎসবের আয়োজন করছে। তিন দিনব্যাপী উৎসব চলবে আগামী ১৪ জানুয়ারি পর্যন্ত। এ উপলক্ষে নাট্য ও চলচ্চিত্র ব্যাক্তিত্ব নাসিরউদ্দিন ইউসুফকে আহবায়ক করে উৎসব কমিটি গঠন করা হয়েছে। উৎসবে থাকছে সেমিনার, সেলিম আল দীনের নাটক প্রদশর্নী, তার সমাধিতে শ্রদ্ধা নিবেদন, আলোচনা ও প্রয়াণ দিবস পালন।

উৎসব কমিটির জানায়, শুক্রবার শিল্পকলা একাডেমির সেমিনার কক্ষে ‘সেলিম আল দীন : আপন নাট্যভূমে প্রায় নিঃসঙ্গ’ শীর্ষক সেমিনারের মধ্যদিয়ে উৎসবের কর্মসূচী শুরু হবে। এতে মূলপ্রবন্ধ উপস্থাপন করবেন নাট্যকার মাসুম রেজা। আলোচনায় অংশ নেবেন ইউসুফ হাসান অর্ক, মাসউদ ইমরান মান্নু, সোহেল হাসান গালিব, আবু সাঈদ ভুলু, আলতাফ শাহনেওয়াজ প্রমুখ।

উৎসবের দ্বিতীয় দিন ১৩ জানুয়ারি শনিবার সন্ধ্যায় রয়েছে ঢাকা থিয়েটার প্রযোজিত ও সেলিম আল দীন রচিত নাটক ‘নিমজ্জন’ মঞ্চায়ন। এ নাটক নির্দেশনায় রয়েছেন নাসিরউদ্দন ইউসুফ। ১৪ জানুায়ারি রোববার সেলিম আল দীনের দশম প্রয়াণ দিবসে উৎসব কমিটির পক্ষ থেকে সকাল দশটায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে তার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করা হবে। সন্ধ্যা সাতটায় বাংলা একাডেমিতে সেলিম আল দীন রচিত নাটক ‘ধাবমান’ মঞ্চস্থ হবে। ঢাকা থিয়েটার প্রযোজিত এই নাটকের নির্দেশনায় রয়েছেন শিমূল ইউসুফ।

 

আর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি