ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

শুধু গুরুত্বপূর্ণ মেইলের নোটিফিকেশন পাঠাবে জিমেইল!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:১৩, ১৯ জুন ২০১৮ | আপডেট: ১৩:৫৩, ১৯ জুন ২০১৮

আপনার মোবাইলে সারাদিনে বহুবার প্রয়োজনীয় বা অপ্রয়োজনীয় নানা মেইল এর নোটিফিকেশন আসে? কখনও অনবরত নোটিফিকেশন বিরক্তিকর হয়ে ওঠে? কিন্তু আর চিন্তা নেই! কারণ এবার থেকে জিমেইল শুধু গুরুত্বপূর্ণ ইমেইল এর নোটিফিকেশানই আপনার ফোনে পাঠাবে। মেশিন লার্নিং আর আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স ব্যবহার করে জিমেইল এই নতুন ফিচার লঞ্চ করেছে।

আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স এর মাধ্যমে গুগল ঠিক করে ফেলবে কোন ইমেইলটি আপনার জন্য প্রয়োজনীয় আর কোন ইমেইলটি নয়। এই ফিচার এনেবেল করার জন্য আইওএস ফোনে জিমেইলl অ্যাপে সেটিংস এর মধ্যে নোটিফিকেশনে ‘হাই প্রাইয়রিটি অনলি’ সিলেক্ট করতে হবে। এ ছাড়াও ডিফল্ট স্ক্রিনেই অ্যাপ আপনাকে নতুন এই ফিচার ব্যবহারের জন্য সুপারিশ করবে। পরবর্তী দু’ তিন দিনের মধ্যেই নতুন এই ফিচার লঞ্চ করার কথা জানিয়েছে গুগল। তবে নতুন এই ফিচার ব্যবহারের জন্য আইওএস ফোনে আপনার জিমেইল অ্যাপ আপডেট করতে হবে।

এর আগে গত এপ্রিলে জিমেইল এর ডিজাইনে আমুল পরিবর্তন এনেছিল সংস্থা। বর্তমানে এক ক্লিকেই যে কোনও নিউজলেটার আনসাবস্ক্রাইব করা সম্ভব। আপাতত আইওএস ফোনগুলোতেই এই বিশেষ সুবিধা মিলবে। তবে অদূর ভবিষ্যতে এন্ড্রোয়েড ডিভাইসেও এই আপডেটেড সুবিধা যুক্ত করা হবে বলে সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে।

সূত্র: জিনিউজ

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি