ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

শুধু ছেলেরা নয়, মেয়েরাও পারে প্রেমের প্রস্তাব দিতে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২৯, ১৯ এপ্রিল ২০১৮ | আপডেট: ১৬:২৯, ১৯ এপ্রিল ২০১৮

সিনেমা মানেই সমাজের কথা। সমাজের দর্পণ হচ্ছে সিনেমা। সেই সিনেমার গল্প দেখে অনেকেই নিজের ব্যক্তিগত জীবনকেও সাজাতে চান একই ভাবে। কিন্তু মাঝে মাঝে পর্দার গল্প বাস্তবের সঙ্গে মিল খায় না। সিনেমার গল্পের উল্টো ঘটনা ঘটে যায় নিজের জীবনে। তেমনই একটি ঘটনা ঘটেছে বলিউডের একজন শাহরুখ ভক্তের বেলাতে।

বলিউডে প্রেমের সিনেমা মানেই শাহরুখ। ‘ওম শান্তি ওম’ সিনেমায় শাহরুখকে একটি বিশেষ দৃশ্যে ‘মহব্বত ম্যান’ সাজিয়েছিলেন পরিচালক ফারহা। তবে বস্তুত বলিউডের মহব্বত ম্যান যদি কেউ থাকেন তাহলে শাহরুখই সেই প্রেমের সুপার হিরো। হাঁটু গেড়ে বসে কাউকে প্রেমের প্রস্তাব দেওয়া, কিংবা ‘কুছ কুছ হোতা হ্যায়’ সিনেমাতে বৃষ্টির দৃশ্যের মধ্যে কাজলের সঙ্গে ঘনিষ্ঠ নাচ সব কিছুই অনন্য। আর এই সমস্ত উপাদানে ভর করেই একটা প্রজন্মের মেয়েরা ‘প্রেম’ বলতে শাহরুখকেই চিনেছেন। তাঁদের কাছে তিনি ‘প্রেম-পুরুষ!’

এই শাহরুখের অনস্ক্রিন দৃশ্য থেকে নব্বইয়ের দশকের অনেক কিশোরীই স্বপ্ন দেখেছিলেন যে তাঁদের জীবনেও কেউ এভাবেই আসবেন এবং স্বপ্ন সুন্দর হবে প্রেমের প্রস্তাব পাবে। কিন্তু তা হয়নি অনেকেরই। এমনই একজন বাঙালি মেয়ে নিজের কথা জানিয়ে, স্বপ্ন ভঙ্গের দোষ চাপিয়ে দিলেন শাহরুখের উপর।

মেয়েটি একটি ইনস্টাগ্রাম পোস্টে জানিয়েছেন, শাহরুখ খান তাঁর জীবন শেষ করে দিয়েছেন। ছোট্ট থেকেই তিনি স্বপ্ন দেখেছিলেন যে কোনও ‘পারফেক্ট ম্যান’ তাঁকে এসে প্রেমের প্রস্তাব দেবেন। আর প্রেম শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই বলিউডের সিনেমার মতো চারিদিকের পরিবেশ পাল্টাতে থাকেব। কিন্তু বাস্তেব তাঁর সঙ্গে তা হয়নি। ৩ বছর একজন পাঞ্জাবী ছেলের সঙ্গে প্রেম করে যখন বিয়ে করার সিদ্ধান্ত নিয়েছিলেন। এই বিয়েতে বাঙালি পরিবারে অনুমতি পেতে ঝামেলাও হয়েছিল। পরে অবশ্য বিয়ে হয়।

কিন্তু স্বপ্নের প্রেমের প্রস্তাব সেই ছেলেটি তাঁকে দেননি। ছেলেটির জন্মদিনে, বাঙালি মেয়েটিই প্রেমের প্রস্তাব দেন। তাই তার মতে- সবকিছু বলিউডের সিনেমার মতো হয় না। কিন্তু শেষে এসে এই মেয়েটি বুঝেছিলেন, বাস্তব আর শাহরুক খানের সিনেমার মধ্যে পার্থক্য রয়েছে। সে আরও বুঝেছে বলিউড শিখিয়েছে শুধু একজন ছেলেই একজন মেয়েকে প্রেমের প্রস্তাব দিতে পারে, কিন্তু বাস্তব তা নয়। একজন মেয়েও এগিয়ে এসে একটি ছেলেকে প্রেমের প্রস্তাব দিতে পারে।

সূত্র : অন ইন্ডিয়া

এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি