ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

শুধু সংলাপ নয়, সুপারিশও বিবেচনায় আনতে হবে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০০, ২১ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ২১:৪৮, ২৭ সেপ্টেম্বর ২০১৭

নির্বাচন কমিশন সুষ্ঠু, গ্রহণযোগ্য ও নিরপেক্ষ নির্বাচনের জন্য বিভিন্ন অংশীজনের সঙ্গে যে সংলাপের আয়োজন করেছে, তা ভালো। কিন্তু এটাই যথেষ্ট নয়, সংলাপে আসা সুপারিশগুলো বিবেচনায় আনতে হবে বলে মন্তব্য করেন সুশাসনের জন্য নাগরিকের (সুজন) সাধারণ সম্পাদক ড. বদিউল আলম মুজমদার।

বৃহস্পতিবার মেহেরপুরের গাংনী উপজেলায় দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশের স্বেচ্ছাসেবকদের অভিজ্ঞতা বিনিময় সভায় এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বদিউল আলম এসব কথা বলেন।

স্বেচ্ছাসেবকদের অভিজ্ঞতা বিনিময় সভায় সভাপতিত্ব করেন জাতীয় কন্যাশিশু অ্যাডভোকেসি ফোরামের মেহেরপুর জেলা শাখার সভাপতি সিরাজুল ইসলাম। উপস্থিত ছিলেন দি হাঙ্গার প্রজেক্টের ইউএসএ এবং বাংলাদেশ কান্ট্রি অফিসের কর্মকর্তা ও স্থানীয় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

সভায় নির্বাচন কমিশনের সংলাপকে স্বাগত জানিয়ে সুজন সাধারণ সম্পাদক বলেন, সংলাপ মানে আলাপ-আলোচনা। আলোচনার মাধ্যমে যদি সমস্যার সমাধান হয়, সেটাই ভালো। নির্বাচন কমিশনকে স্বাগত জানাই তারা আলাপ-আলোচনা করছে। তারা রাজনৈতিক দল, নাগরিক সমাজ ও গণমাধ্যমের বক্তব্য শুনছে।

আমি আশা করি, সংলাপের মধ্য দিয়ে যে সুপারিশ আসবে, সেগুলো তারা বিবেচনা করবে। এগুলো বিবেচনায় নিয়ে আইনকানুন ও বিধিবিধানে যে ধরণের পরিবর্তন আনা দরকার, সেগুলো তারা করবে। নির্বাচনকে সুষ্ঠু, গ্রহণযোগ্য ও নিরপেক্ষ করার জন্য যা করার দরকার, নির্বাচন কমিশন তা করবে। তাহলেই সংলাপ সফল হবে।

আরকে/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি