ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

শুরু হয়েছে নোভা থ্রিই’র প্রি-বুকিং

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৩৮, ২২ এপ্রিল ২০১৮

দুর্দান্ত কর্মক্ষমতা ও মনকাড়া নকশার নতুন সুপারস্টার স্মার্টফোন নোভা থ্রিই দেশের বাজারে এনেছে হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ (বাংলাদেশ)। তরুণ পেশাদারদের আধুনিক নকশার চাহিদা পুরণের লক্ষ্যে নতুন এই ফ্ল্যাগশিপ ডিভাইসটি তৈরি করা হয়েছে বলে জানায় হুয়াওয়ে।

মুঠোফোনটিতে আছে ১৯:৯ স্ক্রিন-টু-বডি আনুপাতিক মাপের ৫ দশমিক ৮৪ ইঞ্চির সম্পূর্ণ হাই ডেফিনেশন বেজেললেস ফুলভিউ ডিসপ্লে ২.০। ডিসপ্লেটির রেটিনা এইচডি প্রতি ইঞ্চিতে ৪৩২ পিক্সেল যার ১৫০০:১ আনুপাতিক মাপ ব্যবহারকারীকে দেবে উন্নত ও স্পন্দনশীল কালারের অভিজ্ঞতা। 

নতুন প্রজন্মের ফটোগ্রাফিপ্রেমীদের কথা বিবেচনা করে এতে সংযোজন করা হয়েছে ১৬ ও ২ মেগাপিক্সেলের ডুয়েল ব্যাক ক্যামেরা। এছাড়াও আছে লাইট ফিউশন পোর্ট্রেট প্রযুক্তিসম্বলিত ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। পরিবর্তনশীল আলো ও রং-এর পরিবেশে ছবি তোলার ক্ষেত্রে ব্যবহারকারী নোভা থ্রিই দিয়ে প্রতিটি মূহুর্তের ছবি অত্যন্ত নিখুঁতভাবে ফুটিয়ে তুলতে পারবে জানায় হুয়াওয়ে।  

হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ (বাংলাদেশ)-এর কান্ট্রি ডিরেক্টর অ্যারন বলেন, “বাংলাদেশের আধুনিক স্মার্টফোন ব্যবহারকারীদের চাহিদা আমরা বুঝি এবং এ বিবেচনায় নোভা থ্রিই তৈরি করা হয়েছে অধিক কর্মক্ষম ও অভিনব ফিচারের সমন্বয়ে, যা তাদের দৈনন্দিন চাহিদা পূরণে সক্ষম। সমসাময়িক অন্যান্য ব্র্যান্ডের স্মার্টফোনের তুলনায় হুয়াওয়ে নোভা থ্রিই-তে যুক্ত করা হয়েছে উন্নত প্রযুক্তির ক্যামেরা, দৃষ্টি-নন্দন নকশা ও দুর্দান্ত কর্মক্ষমতা বিশিষ্ট হার্ডওয়্যার।”

ইএমইউআই ৮.০-এর সমন্বয়ের মুঠোফোনটিতে রয়েছে নিরাপদ ফাস্ট চার্জিং প্রযুক্তি। ৩০০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারির এই ডিভাইসটিকে চার্জ দিতে তুলনামূলকভাবে ৩০ শতাংশ সময় কম লাগবে।  

ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি রম বা অভ্যন্তরীণ মেমোরি যা ২৫৬ জিবি পর্যন্ত বৃদ্ধি করা যাবে। ফলে ব্যবহারকারী গেম, মিউজিক ও ভিডিও সংরক্ষণ করতে পারবেন কোনো ধরনের স্টোরেজ সংক্রান্ত দুঃচিন্তা ছাড়াই।

বর্তমানে মুঠোফোনে শুধু ই-কমার্স সাইট কিকশা ডট কমে প্রি-অর্ডার দেওয়া যাবে। এর জন্য গ্রাহককে খরচ করতে হবে ২৭ হাজার ৯৯০ টাকা। প্রি-বুকিং দেওয়া ক্রেতারা মুঠোফোনটির সাথে একটি কালার ব্র্যান্ড এ-ওয়ান অথবা একটি ব্লু-টুথ হেডফোন উপহার পাবেন।  

আর গ্রামীণফোনের গ্রাহকরা মুঠোফোনটির সাথে ১৪ দিনের জন্য পাবেন ৪ জিবি ইন্টারনেট ডাটা।  

চলতি মাসের শেষ নাগাদ দেশব্যাপী হুয়াওয়ের অনুমোদিত দোকানগুলোতে ডিভাইসটি পাওয়া যাবে বলে জানিয়েছে হুয়াওয়ে।

//এস এইচ এস//এসি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি