ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

শেখ হাসিনাকে ধন্যবাদ দিয়ে মার্কিন সিনেটরদের চিঠি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪৮, ১৮ অক্টোবর ২০১৭

রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ায় জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন যুক্তরাষ্ট্রের বিভিন্ন দলের ৯ জন প্রভাবশালী সিনেটর।

মিয়ানমারে সহিংসতার শিকার হয়ে বাংলাদেশে পালিয়ে আসে পাঁচ লাখেরও বেশি রোহিঙ্গা। এসব রোহিঙ্গাদের অশ্রয় এবং সাহায্য করার জন্য মার্কিন সিনেটররা শেখ হাসিনাকে মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রীর দফতরে একটি চিঠি পাঠিয়েছেন ।  

চিঠিতে ‘প্রিয় প্রধানমন্ত্রী’সম্বোধন করে  সিনেটররা লিখেছেন, ‘আপনার মানবিকতা, হৃদ্যতা ও বলিষ্ঠ নেতৃত্বের জন্য আমরা আপনাকে ধন্যবাদ জানাতে চাই। এ কঠিন চ্যালেঞ্জ মোকাবিলায় বাংলাদেশ সরকারের পাশে থাকতে আমরা দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ।’

সিনেটররা বলেন-‘আমরা বিশ্বাস করি, বহুমুখী প্রতিবন্ধকতার পরও শুধু মানবিক দিক বিবেচনা করে সাহায্যের আশায় পলায়নপর জনসাধারণের পাশে দাঁড়ানোর কারণে বিশ্বের সব রাষ্ট্রের মধ্যে বাংলাদেশ এখন রোল মডেলে পরিণত হয়েছে’।

ধন্যবাদ পত্রটির প্রথমেই স্বাক্ষর করেছেন সিনেটের বৈদেশিক সম্পর্ক বিষয়ক কমিটির বিশেষ সদস্য সিনেটর বেন কারডিন ও সিনেটর কোরি গার্ডনার। এছাড়াও অন্যান্য সিনেটরদের মধ্যে ডিক ডারবিন, মার্কো রুবিও, জেন শাহিন, জেফ মার্কলি, টিম কাইনি, ক্রিস ক্রুনস এবং কোরি বুকারের স্বাক্ষর আছে চিঠিতে। এদের মধ্যে মার্কো রুবিও গতবার মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দল থেকে প্রার্থী হিসেবে মনোনয়ন পাওয়ার জন্য বর্তমান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে লড়েছিলেন এবং টিম কাইনি ডেমোক্রেটিক দল থেকে হিলারি ক্লিনটনের রানিংমেট হিসেবে ভাইস প্রেসিডেন্ট প্রার্থী ছিলেন।

 

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি