ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

শেখ হাসিনার ‘সাহসী’ নেতৃত্বের প্রশংসায় মোদি [ভিডিও]

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০১, ২৩ এপ্রিল ২০১৮ | আপডেট: ২২:৫৭, ২৩ এপ্রিল ২০১৮

আর্থ-সামাজিক উন্নয়নে অসাধারণ সাফল্যের জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘দৃঢ় সাহসীনেতৃত্বের প্রশংসা করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে মোদি বলেছেন, তিনি যেভাবে বাংলাদেশকে গড়তে চেয়েছিলেন, আজ তার কন্যা সেই পথে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।   

সোমবার বিকেলে নয়াদিল্লিতে মোদির বাসভবনে ভারত সফররত আওয়ামী লীগের প্রতিনিধি দলের সদস্যরা সাক্ষাত করতে গেলে ভারতীয় নেতা এসব কথা বলেন। সাক্ষাতে নেতৃত্ব দেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।    

বৈঠকে বাংলাদেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি, রোহঙ্গা সংকট এবং নিরাপত্তা ইস্যুতে আলোচনা হয়। বৈঠকের শুরুতে বাংলাদেশের মুক্তিযুদ্ধে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বের কথা স্মরণ করে তার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন নরেন্দ্র মোদি।

বঙ্গবন্ধু ও তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করে নরেন্দ্র মোদি বলেন, বাংলাদেশ সামাজিক-অর্থনৈতিক উন্নয়নে পাকিস্তানের চেয়ে অনেক এগিয়ে রয়েছে। প্রতিনিধি দলকে উদ্দেশ্য করে ভারতের প্রধানমন্ত্রী বলেন, আপনাদের দেশের দিকে তাকান। সামাজিক-অর্থনৈতিক সূচকে আপনারা পাকিস্তানের চেয়ে অনেক এগিয়ে আছেন। তিস্তা নদীর পানি-বন্টন চুক্তি ইস্যুতে মোদি বাংলাদেশ প্রতিনিধি দলকে আশ্বস্ত করে বলেন, এ সঙ্কট সমাধানে তিনি চেষ্টা করে যাচ্ছেন।

এ সময় মোদি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশের উন্নতি হচ্ছে। সেই জায়গায় পাকিস্তানের অধঃপতন হয়েছে। 

বৈঠকে মিয়ানমার থেকে জোরপূর্বক বাস্তুচ্যুত মানুষের আশ্রয় দিতে বাংলাদেশের ভূমিকার কথা উল্লেখ করে ভারতীয় প্রধানমন্ত্রী বলেন, তার দেশ এ সঙ্কটের দ্রুত সমাধান চায়। রোহিঙ্গা সঙ্কটে বাংলাদেশের প্রতি ভারতের সমর্থন রয়েছে বলেও জানান নরেন্দ্র মোদি।

৩০ মিনিটের ওই বৈঠকে উপস্থিত ছিলেন ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল, পররাষ্ট্র সচিব বিজয় কে গোখলে, বাংলাদেশ ও মিয়ানমারে নিযুক্ত ভারতের যুগ্ম-সচিব শ্রী পিয়া রঙ্গনাথান ও দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রবিশ কুমার।   

বাংলাদেশের এই প্রতিনিধি দলে আরো ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য পীযুষ কান্তি ভট্টাচার্য, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেনসহ প্রমুখ।

বাংলাদেশের ক্ষমতাসীন রাজনৈতিক দল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে ১৯ সদস্যের প্রতিনিধি দল রোববার ভারত সফরে গেছেন।

মোদির সাত নম্বর লোক কল্যাণ মার্গের বাসভবনে এই সাক্ষাতের পর ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, বৈঠক অত্যন্ত ফলপ্রসূ এবং ইতিবাচক হয়েছে। বৈঠক শেষে মোদি আওয়ামী লীগের প্রতিনিধি দলের সদস্যদের সঙ্গে পরিচিত হন এবং তাদের সঙ্গে ছবি তোলেন।

আর/এসি 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি