ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

শেষ দিনে উপচে পড়া ভিড় পর্যটন মেলায়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১০, ২৪ মার্চ ২০১৮ | আপডেট: ১১:০৩, ২৫ মার্চ ২০১৮

রাজধানীর সোনারগাঁও হোটেলে শুরু হওয়া তিন দিনব্যাপী পর্যটন মেলার শেষ দিন আজ শনিবার ভ্রমণ পিপাসুদের ছিলো উপচে পড়া ভিড়। আকর্ষণীয় অফারের ভ্রমণ প্যাকেজ আর বিভিন্ন ধরনের ছাড়ের ভ্রমণ প্যাকেজ পেতে পর্যটন প্রেমীদের পদচারণায় মুখরিত ছিলো মেলা প্রাঙ্গণ। মেলায় কেউ এসেছেন একা আবার কেউ এসেছেন পরিবারের সদস্য নিয়ে। তারা ঘুরে ঘুরে দেখছেন বিভিন্ন স্টল। জেনে নিচ্ছেন বিভিন্ন অফার ও প্যাকেজের কথা। দেশ-বিদেশে ভ্রমণের বিভিন্ন প্যাকেজ ও আকর্ষণীয় ছাড় থাকায়ং মেলায় বুকিংও দিয়ে যাচ্ছেন অনেকে।

এবারের মেলায় বাংলাদেশসহ বিভিন্ন দেশের প্রায় অর্ধশত প্রতিষ্ঠান অংশ নিয়েছে। আজ সন্ধ্যা সাড়ে ৭টায় অনুষ্ঠিত হবে র‌্যাফেল ড্র। ড্রয়ে বিজয়ীদের জন্য থাকছে দেশ-বিদেশের বিভিন্ন গন্তব্যের এয়ার টিকিট, ট্যুর প্যাকেজ, তারকা হোটেলে রাত্রিযাপন, লাঞ্চ ও ডিনার কুপনসহ বিভিন্ন পুরস্কার।

মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা যায়, মেলায় বাংলাদেশ বিমান, এয়ার অ্যারাবিয়া, রিজেন্ট এয়ারওয়েজ, ইউএসবাংলা এয়ালাইন্স, নভো এয়ারের স্টলগুলোতে সবচেয়ে বেশি ভিড়। হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে শুরু হওয়া পঞ্চদশবারের মতো এ মেলার আয়োজন করেছে ভ্রমণবিষয়ক পাক্ষিক ‘দি বাংলাদেশ মনিটর’। মেলায় বুকিং দিলেই মিলছে বিভিন্ন ধরনের ছাড়।

মেলায় এয়ার অ্যারাবিয়া দিচ্ছে বিশেষ অফার। মেলা উপলক্ষে এখানে বুকিং দিলেই পাচ্ছেন বিভিন্ন প্যাকেজে ৩০ শতাংশ পর্যন্ত ডিসকাউন্ট। সাথে রয়েছে তারকা হোটেলে থাকা ও এক বার খাবারের ব্যবস্থা।

এয়ার অ্যারাবিয়ার সিনিয়র নির্বাহী তারাস আমিন ইটিভি অনলাইনকে বলেন, মেলা উপলক্ষে আমাদের এখানে যে কেউ বুকিং দিলেই পাবে বিভিন্ন সুবিধা-অফার। মাত্র ৪৯ হাজার ৯৯৯ টাকায় ঢাকা টু সারজা রিটার্ন টিকেটসহ তিন রাত তিন তারকা হোটেলে থাকার ব্যবস্থা রয়েছে। সাথে রয়েছে সকালের খাবারের ব্যবস্থা। তাছাড়া ঢাকা টু মস্কোর রিটার্ন কিটেকসহ তিন রাত হোটেলে থাকার ব্যবস্থা রয়েছে মাত্র ৫৬ হাজার টাকায়। তিনি আরও বলেন, মস্কোর এ সুবিধা রয়েছে বিশ্বকাপের আগ মুহুর্ত পর্যন্ত। বিশ্বকাপের সময় সেখানে খরচ পড়বে ৭৫ হাজার টাকা।

মেলায় ‘শাংরি-লা হোটেল’ সাশ্রয়ী মুল্যে নেপাল ভ্রমণের বিভিন্ন প্যাকেজ নিয়ে এসেছে। তার মধ্যে রয়েছে ঢাকা–কাঠমান্ড-ঢাকা, কাঠমান্ডু প্লাস নাগারকোট, চিতওয়ান, পোখারা ভ্রমণ প্যাকেজ। মেলায় ‘এমি’অ্যাপ ডাউনলোড করে এয়ার টিকেট জেতার সুযোগ রয়েছে।

‘মাউন্টেন ক্লাব ট্যুরস’ দিচ্ছে এ বিশ্বকাপে ‘আর্জেন্টিনা-নাইজেরিয়া ম্যাচ দেখার প্যাকেজ। প্যাকেজের আওতায়- ৬দিন ৫রাত থাকা যাবে, ট্রাভেলের সময় ২৪-২৯ জুন, ম্যাচ হবে ২৬ জুন। জনপ্রতি খরচ পড়বে ২ লাখ ৯৬ হাজার ৫০০টাকা।

অনলাইন ভিত্তিক টিকেট বুকিং প্রতিষ্ঠান ‘এমি’ ভারচুয়াল ট্রাভেল এজেন্সির সাথে কথা বলে জানা যায়, ’এমি’ একটি ওয়েব পোর্টাল, যার মাধ্যমে বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে যে কোন এয়ারলাইন্সের অভ্যন্তরীণ বিমান টিকিট সংগ্রহ করা যায় খুব সহজেই।  

এ প্রতিষ্ঠানটি দুই বছর আগে অনলাইনে টিকেট বুকিং কার্যক্রম শুরু করে। এখন তাদের গ্রাহক সংখ্যা প্রায় চল্লিশ হাজারের মতো। গতকাল নতুন একটি অ্যাপের উদ্বোধন করা হয়। ‘এমি’ নামের অ্যাপটি পাওয়া যাচ্ছে গুগল প্লে স্টোরে। যে কেউ ‘এমি’র অ্যাপ ডাউনলোড করে এয়ার টিকেট জিতে নিতে পারেন।

হ্যাভেন ট্যুরস অ্যান্ড ট্রাভেলস মেলায় এনেছে কয়েকটি অফার। এর মধ্যে এ প্রতিষ্ঠান থেকে বুকিং দিলেই পাচ্ছেন শতভাগ ফ্রিতে ভিসা প্রসেসিং। তাছাড়া যে কোনো প্যাকেজের বুকিং মানি মাত্র ১ হাজার টাকার সাথে থাকছে নানা পুরস্কার।

মেলায় ‘চলো দুবাই’ অফার নিয়ে এসেছে ‘ইননো গ্লোব’। ‘চলো দুবাই’ প্যাকেজে থাকা যাবে চার দিন, তিন রাত। খরচ পড়বে জনপ্রতি ( টুইন ডাবল শেয়ারিং বেডের উপর নির্ভর করে)  ২৩ হাজার ৪০০ টাকা।  সিঙ্গেল এন্ট্রি ফ্যামিলি জনপ্রতি ভিসা ১০ হাজার ৮০০ টাকা। এই প্যাকেজের উপর মেলা উপলক্ষে ‘ইননো গ্লোব’ দিচ্ছে ১ হাজার ৩৫০ টাকা ছাড়।

আর/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি