ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

শেষ ম্যাচে টাইগারদের সম্ভাব্য একাদশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪৭, ২৮ জুলাই ২০১৮ | আপডেট: ১১:৪৯, ২৮ জুলাই ২০১৮

গায়ানায় আরও দুদিন আগেই ইতিহাস রচিত হতে পারতো। কিন্তু ব্যাটসম্যানদের দৃঢ়তার অভাবে সেটি আর হয়ে উঠেনি। সেই আক্ষেপ ঘুচাতে আজ সিরিজ নির্ধারনী ম্যাচে মাঠে নামছেন মাশরাফিরা। সেন্ট কিটসে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়।

আজকের ম্যাচটি দুই দলের জন্যই ম্যাচটিতে জয়ই হবে বড় চ্যালেঞ্জ। দারুণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ওই ম্যাচ জিতে তেতে রয়েছে ক্যারিবিয়রা। এদিকে টেস্ট সিরিজ হারায় আজকের ম্যাচটিতে যেকোনোভাবে জিততে মরিয়া টাইগাররা।

আজকের ম্যাচে টাইগার একাদশ কিভাবে সাজবে, এটি এখন কোটি টাকার প্রশ্ন। পিচ ও আগের ম্যাচে টাইগারদের পারফরমেন্স বিবেচনায় আজকের একাদশ সাজাবেন নির্বাচকরা।

গায়নার মতো ব্যাটিং ফ্রেন্ডলি উইকেট পাবে না সেন্ট কিটসে। তাই এক প্রকার বলা চলে সেন্ট কিটসে কঠিন চ্যালেঞ্জই অপেক্ষা করছে টাইগারদের জন্য। তবুও নিজেদের সেরাটা দিয়ে জয় পেতেই মরিয়া থাকবে টাইগাররা। সবকিছু মিলিয়ে সেন্ট কিটসে দারুণ এক ম্যাচই হতে যাচ্ছে।

আজকে ম্যাচে দলে সর্বোচ্চ একটি পরিবর্তন আসবে। আর সেটি হচ্ছে ওপেনিংয়ে। ওপেনিংয়ে গত দুই ম্যাচে তামিম ইকবালের সঙ্গী ছিলেন এনামুল হক বিজয়। এই জায়গাটিতে পরিবর্তনের বিষয়টিই নির্বাচকদের ভাবনায়।

অবশ্য এই জায়গাটিতে পরীক্ষা নিরীক্ষা চলছে দীর্ঘদিন ধরেই। তামিমের সঙ্গে একজন যুতসই সঙ্গী আজও খোঁজে পায় নি নির্বাচকরা। এজন্যই এ জায়গাটিতে বারবার রদবদল। ইতোমধ্যে সৌম্য সরকার, ইমরুল কায়েস, শাহরিয়ার নাফিস, এনামুল হক বিজয়, লিটন দাস সবাইকে নামানো হয়েছে তামিমের সঙ্গে ম্যাচ ওপেনিংয়ে। কেউ ধারাবাহিকতা দেখাতে পারেন নি।

আজকের ম্যাচে এনামুল হক বিজয় বাদ পড়তে পারেন। কারণ গত দুটি ওয়ানতে বিজয় নিজেকে মেলে ধরতে পারেন নি। গত ম্যাচে যাও ২৩ রান করেছেন, প্রথম ম্যাচে দাঁড়াতেই পারেন নি। রানের খাতা খোলার আগেই বিদায় নিতে হয়েছিল। প্রস্তুতি ম্যাচেও ডাক মেরেছেন।

তামিমের সঙ্গী হিসেবে আজকে যাকে বিবেচনায় নেওয়া হচ্ছে সেই লিটন দাস টেস্টে নিজের সক্ষমতার পরিচয় দিয়েছেন। প্রস্তুতি ম্যাচেও সত্তরোর্ধ্ব রান করেছেন।

আজকের ম্যাচেও ছয় ব্যাটসম্যান+ এক অলরাউন্ডার+চার বোলার এই ফরম্যাট দেখা যেতে পারে। সেক্ষত্রে বোলিং অপরিবর্তিত থাকবে। আর ব্যাটিংয়েও একটি মাত্র বদল ছাড়া গত ম্যাচের কার্বন কপিই থাকবে বলে আশা করা যাচ্ছে।

বাংলাদেশ দল (সম্ভাব্য)

তামিম ইকবাল, লিটন দাস/ বিজয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মাহমুদুল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, মেহেদী মিরাজ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক),মোস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি