ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

শ্বাসরুদ্ধকর ম্যাচে চীনকে হারালো বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১১, ২০ অক্টোবর ২০১৭ | আপডেট: ১৫:৫২, ২০ অক্টোবর ২০১৭

এশিয়াকাপ হকিতে অবশেষে জয়ের মুখ দেখলো বাংলাদেশ। শ্যুটআউটে চীনকে ৪-৩ গোলে হারিয়েছে রাসেল মাহমুদ জিমিরা। বৃহস্পতিবার মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে পঞ্চম ও ষষ্ঠ স্থান নির্ধারণী ম্যাচে ওঠার লড়াইয়ে নির্ধারিত সময়ের খেলা ৩-৩ গোলের সমতায় শেষ হওয়ায় শুট আউটে গড়ায় ম্যাচের ভাগ্য।

শুট আউটে ফরহাদ আহমেদ সিটুল, নাইম উদ্দিন, পুস্কর ক্ষীসা মিমো ও জিমি গোল করেন। তবে ব্যর্থ হন বাংলাদেশের সোহানুর রহমান। গোলরক্ষক নিপ্পন ফেরান দুটি হিট।

ম্যাচের ১৭ মিনিটে পর পর দুটি পিসিতে গোল করে ২-০ গোলে এগিয়ে যায় চীন। দুটি গোলই করেন দু তালাকে। ২৫ মিনিটে বাংলাদেশ পেনাল্টি স্ট্রোক পেলে গোল করে ব্যবধান কমান আশরাফুল ইসলাম। ২৮ মিনিটে দু তালাকে হ্যাটট্রিক পূরণ করা গোলে চীন ব্যবধান বাড়িয়ে করে ৩-১।

৫০ থেকে ৫৪-এই চার মিনিটে চীনের ওপর দিয়ে ঝড় বইয়ে দেয় বাংলাদেশ। সমতা আনেন। কাল ৫০ থেকে ৫৪—এই চার মিনিটে টানা চারটি পেনাল্টি কর্নার! তা থেকে দুটি গোল। দ্রুতগতির আক্রমণ থেকে মিলনের প্লেসিংয়ে ৩-২। পরপরই পেনাল্টি কর্নারে খোরশেদের হিটে ৩-৩। ম্যাচ ড্র ! এরপর শুটআউটেই এল টুর্নামেন্টের প্রথম জয়।

এই জয়ে এশিয়া কাপে ষষ্ঠ স্থান নিশ্চিত হলো বাংলাদেশের। এতে আগামী এশিয়া কাপে সরাসরি খেলাও হলো নিশ্চিত সেই সঙ্গে। আজ শুক্রবার পঞ্চম-ষষ্ঠ স্থান নির্ধারণী ম্যাচে জাপানের বিপক্ষে খেলবে বাংলাদেশ।

 

এমআর/ডব্লিউএন

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি