ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

সন্তানকে ডার্ক নেটে বিক্রির জন্য ১২ বছরের জেল মায়ের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৫৫, ৭ আগস্ট ২০১৮

জার্মানীতে নিজেদের শিশু সন্তানকে ডার্ক নেটের মাধ্যমে বিক্রির অপরাধে ১২ বছর ছয় মাসের জেল হয়েছে শিশুটির মায়ের। আর এই কাজে সাহায্যের জন্য ১২ বছরের সাজা হয়েছে শিশুটির সৎ বাবারও। দুই জনকে জরিমানা করা হয় ৪৯ হাজার ২০০ মার্কিন ডলার। জার্মানীর ফ্রেইগবার্গে এই ঘটনা ঘটে।

ইন্টারনেটের ডার্ক ওয়েব বা ডার্ক নেট এমন একটি জায়গা যা সাধারণ মানুষের সহজ আয়ত্তের বাইরে। সেখানেই নিজেদের শিশু ছেলেকে বিক্রি করে ঐ দম্পতি। শিশু ছেলেদের প্রতি ‘বিকৃত যৌন কর্মকান্ডে’ আসক্ত এমন এক ব্যক্তির কাছে বিক্রি করা হয় শিশুটিকে।

গত জুন মাসে এই দম্পতির বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরু করে ফ্রেইসবার্গ আদালত। মামলা সূত্রে জানা যায়, নিজেরাই শিশুটিকে প্রায় দুই বছর যাবত যৌন নির্যাতন করে। পরে ইন্টারনেটের মাধ্যমে ঐ লোকটির কাছে বিক্রি করা হয়। শিশুটির মা এবং সৎ বাবার পরিচয় জানা না গেলো তাদের বয়স যথাক্রমে ৩৯ ও ৪৮ বছর বলে নিশ্চিত হওয়া গেছে। অভিভাবক এবং ক্রেতা ছাড়াও এই কেনাবেচায় জড়িত থাকার অভিযোগে আরও পাঁচ ব্যক্তির বিরুদ্ধে চার্জ গঠন করা হয়। তবে তাদের পরিচয় এখনও জানা যায়নি।

মামলায় অভিভাবকের বিরুদ্ধে ধর্ষণ, বিকৃত যৌন নির্যাতন, জোরপূর্বক পতিতাবৃত্তি এবং শিশু পর্ণোগ্রাফি বিতরণের দায়ে চার্জ গঠন করা হয়। এরজন অভিযুক্ত মা’কে ১২ বচর ছয় মাস আর সৎ বাবাকে ১২ বছর জেল দেওয়া হয়। এছাড়াও ঐ শিশুটিকে এবং তিন বছর বয়সী আরও একটি মেয়ের ভরণপোষনের জন্য ৪৯ হাজার ২০০ মার্কিন ডলার জরিমানা করা হয় ঐ দম্পতিকে।

আর শিশুটিকে ইন্টারনেটে কিনে নেওয়া ব্যক্তিকে ১০ বছরের জেল দিয়েছে আদালত।

শিশুদেরকে বর্তমানে আদালতের নির্দেশে পালিত অভিভাবকের কাছে রাখা হয়েছে।

সূত্রঃ বিবিসি

//এস এইচ এস//

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি