ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

সব ছেড়েও শাকিবকে হারাচ্ছেন অপু

সোহাগ আশরাফ

প্রকাশিত : ১৬:১৩, ১৩ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ১৬:৪৬, ১৪ ডিসেম্বর ২০১৭

‘একটা জীবনকে সুন্দরভাবে বাঁচতে হলে আরেকটা জীবনের ছোঁয়া লাগে। আমি মনে করেছিলাম তোমার ভালোবাসার স্পর্শে আমার জীবনটাকে সাজাবো।’- অপুকে এ কথাগুলো বলেছিলেন শাকিব খান। একথা বলেই সে অপুকে প্রথম প্রেমের প্রস্তাব দেয়। কিন্তু ওই সময় শাকিবের এ রোমান্টিক ও আবেগী কথাগুলো শুনেও অপু তার প্রস্তাবে রাজি হয়নি।

অপুর এই অনিহা দেখে শাকিব তখন বলেছিলেন- ‘পৃথিবীতে এমন কিছু মানুষ আছে যারা ভালোবাসে কিন্তু তাদের ভালোবাসা জয়ি হয় না। সৃষ্টিকর্তা আমাকে হয়তো তাদের দলে ফেলেছে। আগে যদি জানতাম তাহলে হয়তো ভালোবাসতাম না। আমি আমার জীবনের সব কিছু চাওয়ার আগেই পেয়েগেছি। না পাওয়ার কষ্ট যে কত বেশি কষ্টের আজ তা বুঝতে পারছি। আমার চাওয়ায় হয়তো ভুল ছিলো। আমার ভালোবাসায় হয়তো শক্তি নেই। তাই তোমাকে পেলাম না। তুমি হয়তো তোমাকে চাইতে বাধা দিয়েছো। কিন্তু আমার মানোষপটে যে তুমি আছো তা কিন্তু তুমি সরিয়ে দিতে পারবে না। তাকে তো ভালোবাসতে বাধা দিতে পারবে না। আমি না হয় তাকে নিয়েই থাকবো।’ এ কথা বলে শাকিব চলে যান।

কিন্তু শাকিবের এই রোমান্টিক বক্তব্যের পর অপু আর নিজেকে সামলে রাখতে পারেননি। ছুঁটে এসে শাকিবকে বলেন, ‘যে চাওয়ায় এতো পবিত্রতা, যে ভালোবাসায় এতো শক্তি সে ভালোবাসা উপেক্ষা করার শক্তি যে আমার নেই।’

এ কথা বলেই শাকিবকে জড়িয়ে ধরেন অপু।

‘লাভ ম্যারেজ’ সিনেমার একটি দৃশ্যে অপুকে এমন কথা বলেছিলেন শাকিব। আর শাকিবকে এসব কথা বলেন অপু। যদিও এই রোমান্টিক কথাগুলো সিনেমার, তবে বাস্তবেও অপু-শাকিবের জীবনে এই একই ঘটনা ঘটেছিলো। একই কথা বলেছিলেন দুজন দুজনকে। সিনেমার প্রেম সেদিন বাস্তবে রূপ নেয় একই ঢং ও রঙে।

এমনকি বাস্তব জীবনে অপু সিনেমাকেও হার মানিয়েছে। নিজের ধর্ম ত্যাগ করে শাকিবের সঙ্গে জুটি বাধেন তিনি। যখন তাদের প্রেম ও পরিনয় ঘটে ঠিক সেই সময়টাতে দুজনই সমান ভাবে জনপ্রিয়। ঢালিউডের সব দর্শকই তখন অপু-শাকিব জুটির রসায়নে মাতোয়ারা। শাকিব যেমন সুপারস্টার, ঠিক তার বিপরিতে অপুও শীর্ষ নায়িকাদের শীর্ষে। অপু ছাড়া শাকিবের কোন সিনেমাই হিট ছিলোনা তখন। অপরদিকে শাকিব ছাড়াও অপু অন্য কারও সঙ্গে সিনেমায় জুটি বাঁধেননি। সেই উজ্জ্বল ক্যারিয়ার থেকে দূরে সরে আসেন অপু। আর তা শাকিবের ক্যারিয়ারের কথা মাথায় রেখেই। ওই সময় অনেক ঘটনা ঘটে যায় দুই তারকার বাস্তব জীবনে। পর্দার আড়ালে থাকা সেইসব রহস্যময় ঘটনা হয়তো সাধারণ মানুষের অজানা কিন্তু একটি মেয়ে তার পারিবারিক সব বন্ধন ছিন্ন করে, উজ্জ্বল একটি ক্যারিয়ারকে ধ্বংস করে, ভালোবাসার মানুষের সব কথা মেনে নিয়ে ক্যারিয়ার থেকে দূরে সরে যান এই নায়িকা। এমনকি শাকিবের সঙ্গে গভীর সম্পর্ক ও ঘনিষ্টতায় তিনবার তাকে গর্ভপাতও ঘটাতে হয়। অনেকটা বাধ্য হয়ে এটি করতে হয়েছে অপুকে। সব কিছু নিরবে এবং গোপনে মেনে নিয়েও স্ত্রীর স্বীকৃতি যখন পাচ্ছিলেন না তখনই সন্তানকে কোলে নিয়ে মিডিয়ার সামনে আসেন এই চিত্রনায়িকা।

হঠাৎ করে মিডিয়ার সামনে আসেলেও এই উপস্থিতির পেছনে রয়েছে অনেক বছরের ত্যাগ ও যন্ত্রণা। যা সে বলতে পারেনি। কারণ অপু সব সময়ই চেয়েছিলো শাকিবের সঙ্গে সুখের সংসার করতে। এরপর সব ঘটনা সকলেই জানা আছে। কিন্তু এতো কিছুর পরেও টিকছে না শাকিব-অপুর সংসার।

ক্যারিয়ারের এই অন্ধকার সময়ে এসে অপু যখন সংসার ও সন্তানের স্বীকৃতি নিয়ে শাকিবের একটু কাছে আসতে চাইছে ঠিক তখন ডিভোর্স নামের নোটিশ সব আশা চুরমার করে দিয়েছে। অপু তার ভাঙ্গা ঘরে একটু আশ্রয় চাইছে সন্তানের ভবিষৎ চিন্তা করে।

মিডিয়ার হাজারও প্রশ্নের মুখে শাকিবের প্রতিক্ষায় রয়েছেন আলোচিত এই নায়িকা। সরাসরি মিডিয়ার সামনে কোন অভিযোগ করেননি শাকিবের বিরুদ্ধে। যদিও গণমাধ্যমে অনেক কথা প্রকাশ পেয়েছে। ইতিমধ্যে সংসার টেকাতে সহযোগিতা চাইছেন দেশের প্রধানমন্ত্রীর কাছে।

‘দিলের টানে, ভালোবাসার পাওয়ারে’ একটা সময় ছিলো যখন অপুর ডাকে চলে আসতেন শাকিব। জীবনের এই কঠিন সময়ে অপুর ডাকে সাড়া কি দিবেন শাকিব খান? আর এই প্রশ্ন এখন দুই তারকার ভক্তকুলের।

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি