ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

সব সংবাদকর্মীর বেতন কাঠামো নির্ধারণ করুন : মনজুরুল আহসান বুলবুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:১৩, ২৩ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১৭:৪৮, ২৯ জানুয়ারি ২০১৮

আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগেই জাতীয় সম্প্রচার আইন প্রণয়নের আহ্বান জানিয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি এবং একুশে টেলিভিশনের প্রধান সম্পাদক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মনজুরুল আহসান বুলবুল। একইসঙ্গে সাংবাদিকদের নিরাপদ ক্যারিয়ার নিশ্চিত এবং সব সংবাদকর্মীর বেতন কাঠামো নির্ধারণের দাবি জানিয়েছেন তিনি।

আজ বেলা ১১ টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরসি মজুমদার মিলনায়তন বিশ্ববিদ্যালয়ের টেলিভিশন, ফিল্ম ও ফটোগ্রাফি বিভাগের ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

মনজুরুল আহসান বুলবুল বলেন, কিছুদিনের মধ্যেই নবম ওয়েজ বোর্ড দেওয়া হবে। এর মাধ্যমে পত্রিকায় যারা কাজ করছেন তার একটু হলেও ক্যারিয়ার সুনিশ্চিত হবে। তাদের জন্য নির্ধারিত বেতন কাঠামো তৈরি হবে। কিন্তু দেশে প্রায় ৩০ টি স্যাটেলাইন চ্যানেল রয়েছে। এদের জন্য এখনও কোনো নীতিমালা তৈরি হয়নি। আমরা ৫ বছর আগে একটা নীতিমালা তথ্য মন্ত্রণালয়ে জমা দিলেও তার কোনো অগ্রগতি নেই। তিনি বলেন, সুনির্দিষ্ট নীতিমালা না থাকায় একজন সাংবাদিক আর একজন সদরঘাটের কুলির মধ্যে কোনো পার্থক্য নেই। তাই সরকারের কাছে আমার আকুল আবেদন সাংবাদিকদের ক্যারিয়ার সুনিশ্চিত করতে সুনির্দিষ্ট আইন প্রণয়নের দাবি জানাচ্ছি।

এসময় আরও উপস্থিত ছিলেন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম, বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক সাদেকা হালিম, অধ্যাপক ড. এজেএম শফিউল আলম ভুইয়া, এসএ টিভির সিইও সালাউদ্দীন কাজী প্রমুখ।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি