ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

সবচেয়ে বড় বাজেটের ছবি ‘আসুরা’ সুপার ফ্লপ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩৫, ১৮ জুলাই ২০১৮ | আপডেট: ১৭:৩৭, ১৮ জুলাই ২০১৮

হলিউডের সঙ্গে পাল্লা দিতে গিয়ে আবারও হোঁচট খেলো চীন। এবার দেশটির এ যাবত কালের সবচেয়ে বড় বাজেটের ছবি ’আসুরা’ সুপার ফ্লপ। দারুণ সব স্পেশাল ইফেক্ট প্রয়োগ করেও বক্স অফিসে ব্যাপক লোকসান গুনেছে মুভিটি। মুক্তির এক সপ্তাহের মাথায় সিনেমা হল থেকে ছবিটি সরিয়ে নিতে বাধ্য হন প্রযোজকরা।

চীনের বৌদ্ধ পুরানের কল্পকাহিনী। তিন মাথার দেবতা- আসুরা, গল্পটা তাকে নিয়েই। প্রত্যন্ত এক গ্রামের ১৮ বছর বয়সী মেষপালক ওই যোদ্ধা দেবতার একটি মাথা নিয়ে পুনরায় দেহধারণ করেন। স্বর্গ ধ্বংস করা লক্ষ্য থাকলেও মনুষ্য ভালো শক্তির জেরে পাল্টাতে থাকে কাহিনী।

ফ্যান্টসি আর ড্রামার- দারুন কাজ, সাথে চোখ ধাঁধানো স্পেশাল ইফেক্ট। হলিউডের সাথে পাল্লা দিতে ছবিটিতে প্রায় ১১ কোটি ২০ লাখ ডলার ব্যয় করে দেশটির প্রযোজক কোম্পানি আলিবাবা পিকচার্স। অভিনয় করেন নামী-দামী সব তারকা।

এতো কিছুর পরও ছবিটিতে আগ্রহ নেই দর্শকদের। মুক্তির প্রথম সপ্তাহে আয় মাত্র ৭০ লাখ ডলার। এতে সিনেমা হল থেকে ছবিটি নামিয়ে নিতে বাধ্য হন প্রযোজকরা। তারা বলছেন, ছবির গল্প নিয়ে আরো কাজ করবেন তারা।  এরপর আবার মুক্তি দিতে চান ছবিটি।

দ্বিতীয়বার মুক্তির পরও ছবিটি সফলতা না পেলে এটি হবে চীনা সিনেমা জগতের ইতিহাসে সবচেয়ে ফ্লপ ছবি। হলিউডের মুভিতে চীনের গ্রহণযোগ্যতা দিন দিন বাড়লেও নিজস্ব সিনেমা জগতে বার বারই ফ্লপ বিশ্ব বাণিজ্যে শীর্ষে থাকা দেশটি।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি