ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

সবচেয়ে শক্তিশালী আক্রমণভাগ ব্রাজিল-আর্জেন্টিনার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪০, ২৩ মে ২০১৮

১৪ জুন শুরু হচ্ছে বিশ্ব ফুটবলের সবচেয়ে বড় মহাযজ্ঞ। আর এই মহাযজ্ঞে নিজেদের মেলে ধরতে এবার ক্ষুরধার আক্রমণ ভাগ সাজিয়েছে বিশ্বের দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ ব্রাজিল ও আর্জেন্টিনা। ইতোমধ্যে চূড়ান্ত দল ঘোষণা করেছে দেশ দুটিতে। তালিকায় চোখ বুলিয়ে দেখা যায়, আর্জেন্টিনার আক্রমণের ভাগের মধ্যমণি লিওনেল মেসিকে ঘিরেই সাজানো হয়েছে দলের স্ট্রাইকিং পজিশন।

চলতি মৌসুমে বার্সেলোনার জার্সি গায়ে ৫৪ ম্যাচে ৪৫ গোল করা মেসি এবারও আর্জেন্টিনাকে নিয়ে যাবে টুর্নামেন্টের শীর্ষ পর্যায়ে এমনটাই বলছেন ফুটবল বোদ্ধারা। অন্যদিকে মেসিকে সঙ্গ দেওয়ার জন্য দলে রাখা হয়েছে ম্যান সিটি স্ট্রাইকার অ্যাগুয়েরাকেও। অ্যাগুয়েরো ম্যানসিটির হয়ে ৩৯ ম্যাচে করেছেন ৩০ গোল। ইনজুরির কারণে দল থেকে বাদ পড়ার আশঙ্কায় থাকলেও অবশেষে মূল দলে রাখা হয় এই স্ট্রাইকারকে। অন্যদিকে সাবেক রিয়াল মাদ্রিদ তারকা গঞ্জালো হিগুয়েন, পাওলো দিবালা আর ক্রিস্টিয়ান পাভনের সমন্বয়ে সাজানো আক্রমণ ভাগের আক্রমণ প্রতিরোধ করতে হিমশিম খেতে হবে প্রতিপক্ষকে।

অন্যদিকে ব্রাজিলের ২৩ সদস্যের দলে সুযোগ পাওয়া চার আক্রমণভাগের খেলোয়াড়দের ভেতর সবার চেয়ে এগিয়ে নেইমার। বর্তমান মৌসুমে ৩০ ম্যাচে তার গোলসংখ্যা ২৮। এছাড়াও দলে সুযোগ পেয়েছেন লিভারপুল তারকা রবার্তো ফিরমিনো। বর্তমান মৌসুমে ৫২ ম্যাচে ২৭ গোল করেন তিনি। দলে সুযোগ পাওয়া আরেক স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস করেছেন ৫৩ ম্যাচে ২৪ গোল।

সূত্র: গোল ডট কম
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি