ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

‘সমাবেশের শ্লীলতাহানির ফুটেজ দেখে ব্যবস্থা’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:২৭, ৮ মার্চ ২০১৮ | আপডেট: ১৪:১০, ৮ মার্চ ২০১৮

বাংলাদেশ আওয়ামী লীগ আয়োজিত ঐতিহাসিক ৭ মার্চের সমাবেশে নারীদের শ্লীলতাহানির যে অভিযোগ ফেসবুকে ঘুরছে সে বিষয়ে ব্যবস্থা নেয়ার ইঙ্গিত দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেন, ‘৭ মার্চের সমাবেশকে কেন্দ্র করে নারীদের শ্লীলতাহানির ভিডিও ফুটেজ আমাদের হাতে এসেছে। ফুটেজ দেখে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। অপরাধী যে দলেরই হোক তাকে ছাড় দেওয়া হবে না।’ 

বৃহস্পতিবার (৮ মার্চ) সকাল সাড়ে ১১টার দিকে এক আলোচনা সভা শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, গতকাল বাংলামোটরে ভিকারুননিসা স্কুলের শিক্ষার্থীকে হয়রানির ঘটনার ভিডিও ফুটেজ দেখে দোষীদের শাস্তির আওতায় আনা হবে। কোনো অপরাধীকে ছাড় দেওয়া হবে না।

বুধবার ঐতিহাসিক ৭ মার্চের সোহরাওয়ার্দী উদ্যানের জনসভাকে কেন্দ্র করে রাজধানীর শাহবাগের আশেপাশের বিভিন্ন এলাকায় ইভ টিজিং ও নারীদের ওপর যৌন হয়রানির অভিযোগের খবর ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। বিভিন্ন ফেসবুক আইডি থেকে প্রকাশিত এ ধরনের অভিযোগের পরিপ্রেক্ষিতে ঘটনাগুলো সত্য নাকি উদ্দেশ্যপ্রণোদিতভাবে ছড়ানো হচ্ছে তা নিয়েও প্রশ্ন তোলা হয়েছে। আবার অনেকেই বিষয়গুলো খতিয়ে দেখতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন।

একটি ফেসবুক আইডি থেকে হয়রানির অভিযোগ করলেও পরে তা সরিয়ে ফেলা হয় এবং নতুন আরেকটি স্ট্যাটাস দেওয়া হয়। বুধবার (৭ মার্চ) রাত ১১ টা ১১ মিনিটে দেওয়া পরের ওই স্ট্যাটাসে লেখা হয়, ‘ভালো আছি, সুস্থ আছি। পোস্টটা অনলি মি করেছি, কারণ পোস্টটা রাজনৈতিক উস্কানিমূলকভাবে শেয়ার করা হচ্ছিল। আমি কোনও রাজনৈতিক উদ্দেশ্যে পোস্টটা দেইনি। প্লাস আমার কলেজকে জড়ানো হচ্ছিল এ ব্যাপারে। ব্যাপারটার সাথে আমার কলেজের কোনও সম্পর্ক নাই।’এ পোস্ট নিয়ে ফেসবুকে পক্ষে-বিপক্ষে আলোচনা চলতে থাকে।

এসি/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি