ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

সমালোচনার মধ্যেই দলে ফিরলেন মুমিনুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১৮, ২১ আগস্ট ২০১৭ | আপডেট: ২০:২৮, ২১ আগস্ট ২০১৭

বাংলাদেশ-অস্ট্রেলিয়ার মধ্যকার প্রথম টেস্টের দল থেকে মুমিনুল হকের বাদ পড়া অনেক আলোচনা-সমালোচনার জন্ম দেয়। আর এ সমালোচনার মধ্যেই আবারও দলে ফিরলেন মুমিনুল।

গতকাল শনিবার জাতীয় দলের এই বাঁহাতি ব্যাটসম্যানকে বাদ দিয়ে প্রশ্নের সম্মুখীন হয়েছিলেন জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন। মিডল অর্ডার ব্যাটসম্যান মোসাদ্দেক হোসেনের চোখের সংক্রমণ না সারায় বাদ দেওয়ার ২৪ ঘণ্টার মধ্যে দলে ফেরানো হলো তাঁকে।

পরিসংখ্যান বলছে, টেস্টে বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে মুমিনুলেরই গড় সবচেয়ে বেশি, ৪৬.৮৮। তার পেছনে রয়েছেন সাকিব আল হাসান যার গড় ৪০.৯২। সাম্প্রতিক ফর্ম বিবেচনায় যদি দল নির্বাচন করা হয়, তাহলেও মুমিনুলকে বাদ দেয়ার সুযোগ নেই। এর কারণ, চট্টগ্রামে অনুষ্ঠিত প্রস্তুতি ম্যাচে তামিমের দলের হয়ে প্রথম ইনিংসে ৭৩ রান করেন তিনি। যেটা দুই ইনিংস মিলিয়ে দু’দলের ব্যাটসম্যানদের মধ্যে সবচেয়ে বেশি।

টেস্ট ক্রিকেটে বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্য সবচেয়ে বেশি ব্যাটিং-গড় মুমিনুলের। কিন্তু দুটি টেস্টে খারাপ করার কারণে তাঁকে দল থেকে বাদ দিয়ে দেওয়া স্বাভাবিকভাবেই প্রশ্নের জন্ম দিয়েছিল। গত মার্চে শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্টের সিরিজে প্রথম টেস্টে খেললেও দ্বিতীয় টেস্টে একাদশের বাইরে রাখা হয় তাঁকে। তবে ২০১৩ সালে টেস্ট অভিষেকের পর গতকাল শনিবার প্রথম জাতীয় দল থেকে বাদ পড়েছিলেন তিনি। তবে মোসাদ্দেকের চোখের সমস্যা, সেটি হতে দিল না।

ডব্লিউএন

 

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি