ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

সম্পর্ক ও ভালোবাসা দীর্ঘস্থায়ী করার ৭ উপায়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩৩, ১৮ জুন ২০১৮

সম্পর্ক ও ভালোবাসা টিকিয়ে রাখতে চান না এমন মানুষ খুঁজে পাওয়া দায়। সবাই সম্পর্ক অটুট রাখতে চাইলেও সামান্য কিছু কারণে তাতে ফাটল ধরে। সম্পর্কের এ ফাটল দুর করে তা আরো শক্তিশালী করতে মেনে চলি নিচের এই পরামর্শগুলো ।

১) সন্দেহ একটি সুস্থ সুন্দর সম্পর্ককে মুহূর্তের মধ্যে নষ্ট করে দিতে পারে। তাই নিজেকে সব সময় সঙ্গীর কাছে স্বচ্ছ রাখার গুণ অর্জন করুন। অহেতুক সন্দেহ থেকে দূরে থাকুন।

২) একসাথে থাকলে ঝগড়া হতেই পারে। কিন্তু তা ধরে রাখলে সম্পর্কের তিক্ততা বৃদ্ধি পেতে থাকে। তাই সম্পর্ককে টিকিয়ে রাখতে ঝগড়া এড়িয়ে চলুন এবং সু-সম্পর্ক বজায় রাখুন।

৩) সঙ্গীকে কখনো নিজের থেকে কোনো অংশে ছোটো করে ভাববেন না। যদি সঙ্গীকে প্রাপ্য গুরুত্ব ও সম্মান দিতে না পারেন তাহলে তিক্ততা বৃদ্ধি পায়।

৪) সঙ্গীর ছোটোখাটো বিষয়গুলোর প্রতি নজর রাখতে হবে। গুরুত্ব অনুযায়ী চাহিদা পূরণ করা।

৫) সঙ্গীকে বুঝতে পারার চেষ্টা করা । সঙ্গী হয়তো আপনার সাথে রাগ দেখাচ্ছেন। কিন্তু আপনি যদি তার রাগের পেছনে কি অভিমান আছে বুঝতে পারেন তাহলে সহজেই সমস্যা সমাধান করতে পারবেন।

৬) কম্প্রোমাইজ করার মনোভাব থাকতে হবে। সব সময় নিজের চিন্তা না করে সঙ্গীর জন্য কিছুটা কম্প্রোমাইজ করুন। এতে আপনাদের সম্পর্ক মধুর হবে।

৭) সঙ্গীর সুখে-দুঃখে এবং বিপদে-আপদে সবসময় তার পাশে থাকার চেষ্টা করা। আপনার এই সাপোর্টটুকুই তাকে বিপদ থেকে উদ্ধারের আস্থা যোগাবে। এতে করে সম্পর্কে হবে গাঢ় এবং মধুর।


এমএইচ/আরকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি