ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

সম্পর্ক বিরক্তিকর হয়ে উঠে ৭ কারণে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩১, ১৭ জুন ২০১৮

বিয়ের প্রথম দিকে সম্পর্ক অনেক মধুর ও সুন্দর থাকে। কিন্তু পরবর্তীতে তা তিক্ত ও বিরক্তিকর হয়ে উঠে। তবে শুধু বিবাহিত জীবন নয়, সব ধরনের সম্পর্কের ক্ষেত্রেই এমনটি হতে পারে। কেনও জানেন?

গোপন কথা ফাঁস

আপনাকে অনেকেই বিশ্বাস করে। আর সে বিশ্বাস থেকেই অনেকে তার ব্যক্তিগত বিষয় আপনাকে বলে থাকেন। কিন্তু দেখা গেল সেসব কথা আপনি সবার মাঝে ছড়িয়ে দিচ্ছেন। এর ফলে দেখবেন ওই ব্যক্তি আপনাকে আর কোনও দিন কোনও কথা বলবে না । কারন আপনার প্রতি তার বিশ্বাস উবে গেছে।

আসক্তির কথা লুকিয়ে রাখা

একজন ব্যক্তি ধূমপান, অ্যালকোহল, মদ, খাদ্য, ফোনে আসক্ত থাকতে পারেন। তা বলে এসব কিন্তু কাছের মানুষদের নিকট গোপন করা যাবে না। আপনি হয়তো তা গোপন রাখেন অথচ তারা তা টের পেলে নিমিষেই আপনার সঙ্গে সম্পর্ক বিচ্ছিন্ন হয়ে যেতে পারে।

হঠাৎ কোনো দৃশ্যের অবতারণা

আপনার সবকিছুই কাছের মানুষদের ভালো নাও লাগতে পারে। তাই বলে যেখানে সেখানে তা নিয়ে ‘সিন ক্রেট’ করা যাবে না। পারলে কাছের মানুষদের মতো করেই জীবন-যাপন করতে হবে।

আর্থিক প্রতারণা

কারো সঙ্গে আপনার বহুদিনের সম্পর্ক। ফলে আপনার প্রতি তার প্রচণ্ড বিশ্বাস জন্মেছে। এই সুযোগে আপনি তার কাছ থেকে কাঁড়ি কাড়ি টাকা ধার করছেন। আপনি না দিলেই তাতে সে মনে কিছুই করছে না। কিন্তু এটি যে আপনার প্রতারণা তা যদি সে টের পায় তাহলে চির জীবনের মতো সেই সম্পর্ক শেষ হয়ে যেতে পারে।

মানসিক প্রতারণা

কেউ হয়তো মানসিকভাবে আপনার উপর খুবই নির্ভরশীল। আর সে সুযোগে আপনি তাকে যখন তখন যেকোনও কাজে ব্যবহার করছেন। কিন্তু যখন সে জানতে পারবে আপনি তার সঙ্গে প্রতারণা করছেন তখন সেই সম্পর্ক কখনোই থাকবে না।

স্বার্থপরতা

অপরের স্বার্থ সুরক্ষিত হলেই আপনার উপর নির্ভরশীলতা তৈরি হয়। কিন্তু যখন কেউ জানবে আপনি চরম স্বার্থপর তখন কিন্তু কারও সঙ্গে আপনার সম্পর্ক টিকে থাকবে না।

বিপদে ফেলে পালিয়ে যাওয়া

কারো সঙ্গে আপনার দীর্ঘদিনের সম্পর্ক। কিন্তু হঠাৎ ওই ব্যক্তি বিপদে পড়তে পারে। তখন সাহায্যের জন্য আপনার শরনাপন্ন হতে পারেন। কিন্তু দেখা গেল, তার বিপদে আপনি পিছনে হটে যাচ্ছেন। সেই বিপদ থেকে সে উদ্ধার পাক আর না পাক কখনোই সে আপনার সঙ্গে সম্পর্ক রাখবে না।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি