ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

সম্পর্কে জড়ানোর আগে জেনে নিন ৯ প্রশ্নের উত্তর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০৪, ১৮ জুন ২০১৮ | আপডেট: ১০:৩১, ১৯ জুন ২০১৮

ছবি: প্রতীকী

ছবি: প্রতীকী

বেশিরভাগ মানুষই ভালভাবে  না ভেবেই একটি সম্পর্কে নিজেকে জড়িয়ে ফেলে। আর এর ফলাফল স্বরূপ দেখা যায় সম্পর্কটি অল্পকদিনেই নষ্ট হয়ে গেছে। আর তা না হলে এক রাশ সমস্যার মধ্য দিয়ে তাদের সম্পর্ক আস্তে আস্তে একটা ভয়ঙ্কর পরিণতির দিকে এগিয়ে যায়। তাই সম্পর্কে আবদ্ধ হওয়ার আগে অবশ্যই কিছু বিষয় বুঝে-শুনে সিদ্ধান্ত নিতে হবে আপনাকে।

নতুন কারও সঙ্গে পরিচয়ের পর তার সম্পর্কে জানবেন কীভাবে? মনে রাখবেন কেউ সহজে তার ব্যক্তিগত কথাগুলো বলে ফেলতে সাচ্ছন্দ্যবোধ করে না। কিন্তু নতুন পরিচিত ব্যক্তিটি সম্পর্কে আপনি আগ্রহী। এমন পরিস্থিতিতে কী করবেন? এ ক্ষেত্রে সাহায্য নিতে পারেন কয়েকটি মৌলিক কিন্তু কার্যকরী প্রশ্নের। এগুলোর উত্তর যদি সঠিকভাবে পেয়ে যান, তবেই ভবিষ্যতের সিদ্ধান্ত ভুল হবে না আপনার।

আপনার শেষ সম্পর্কটি কেনও টেকেনি?

তিনি যদি সমস্ত দোষ তার প্রাক্তন প্রেমিকার ঘাড়ে চাপিয়ে দেন তাহলে বুঝতে হবে তিনি নিজের ত্রুটিগুলো লুকাচ্ছেন।

এ পর্যন্ত কয়টি সম্পর্কে জড়িয়েছেন?

উত্তরটি মিথ্যা হতে পারে। তই কৌশলে জিজ্ঞেস করুন। তিনি যদি কম সংখ্যা উল্লেখ করেন, বুঝতে হবে তিনি সম্পর্কের ব্যাপারে সিরিয়াস। আর যদি সংখ্যাটি হয় বড় তাহলে বুঝতে হবে তিনি আসলে সম্পর্ক করা, টিকিয়ে রাখা বা প্রতিশ্রুতি রাখার ব্যাপারে খুব একটা সিরিয়াস নন।

এক্স গার্লফ্রেন্ড ফিরে আসতে চাইলে কী করবেন?

এটি খুবই জরুরি প্রশ্ন। আপনার প্রশ্নটির উত্তর তিনি কি দিচ্ছেন, তা খেয়াল করুন। তিনি যদি বলেন, ফিরে যাবেন, তাহলে আর কোন কথাই থাকে না। আর যদি বলেন, তিনি নম্রভাবে ফিরিয়ে দেবেন, তার মানে তিনি পুরোনো সম্পর্কটি থেকে পুরোপুরি সরে এসেছেন। আর যদি তিনি বলেন, পুরোনো প্রেমিকাকে বলবেন, তিনি আর কারও কথা ভাবছেন মানে আপনার কথা ইঙ্গিত করেন তাহলে পুরো ফ্লোরই আপনার জন্য প্রস্তুত।

আপনার জীবনে সবচেয়ে বিব্রতকর ঘটনাটি কী?

এমন প্রশ্নে অনেক উত্তর থাকতে পারে। আবার সে উত্তর নাও দিতে পারে। এ ক্ষেত্রে আপনি শুধু তার আচরণ খেয়াল করুন। যদি মানুষটি আপনাকে নিজের জীবনের এমন সব ঘটনার কথা বলে যেই পরিস্থিতিগুলো নাজুক ছিল তার জন্য, ছিল বিব্রতকরও তাহলে বুঝতে হবে সে আপনার সঙ্গে নিজেকে সহজ করে নিয়েছে।

আপনার কি ধরণের ট্যাটুর প্রতি আগ্রহ?

ছেলেরা কিন্তু ট্যাটু খুব পছন্দ করে। এখন একজন মানুষ তার নিজের শরীরে একেবারে স্থায়ীভাবে এঁকে রাখতে চায় কি, সেটা দিয়ে আপনি তার পছন্দ, গুরুত্ব বিচার করতে পারেন। তার উত্তর হতে পারে মা এর নামের প্রথম বর্ণ। আবার হতে পারে ঈগল, এমনকি কার্টুন ক্যারেক্টারও। তার মনের দৃঢ়তা, পছন্দ অথবা ছেলেমানুষী ইত্যাদি সম্পর্কে অনেক তথ্য পেতে পারেন আপনি এই একটি প্রশ্নের মাধ্যমে।

কখন আপনার খুব রাগ হয়?

মনে রাখবেন, মানুষকে বুঝতে হলে তার রাগের কারণ বোঝা জরুরি। যে মানুষটি খুব অল্পতে রেগে যায়, দূর্ব্যবহার করে, অথবা পথাঘাটে সিন ক্রিয়েট করতে পারে তার ব্যক্তিত্ব আসলে খুবই দূর্বল।

আপনি কোন ধরণের প্রশ্নের উত্তর করেন না?

তিনি যদি প্রশ্নের উত্তর দেন তাহলে তো জেনেই গেলেন বিষয়টি। কিন্তু খুব সম্ভাবনা আছে প্রশ্নটি এড়িয়ে যাওয়ার। তাই সাবধানে প্রশ্ন করুন।

আপনার আর্থিক অবস্থা কী?

একজন মানুষ জীবন সম্পর্কে কতটা সিরিয়াস তা বোঝা যায় তার আর্থিক অবস্থা বা ভবিষ্যতে এই বিষয়ে কি করবেন সেই পরিকল্পনা দ্বারা। নিজের পকেটের খবর অবশ্য সবার সঙ্গে কেউ শেয়ার করতে চায় না। কিন্তু এই খবরটি যদি ভদ্রলোক আপনার সঙ্গে শেয়ার করেন, তাহলে এটাও বোঝা গেল যে আপনাকে তিনি যথেষ্টই গুরুত্ব দিচ্ছেন।

ভালবাসার মানে কি আপনার কাছে?

এমন প্রশ্নের উত্তরটি খুবই সহজ। তবুও নতুন সম্পর্ক শুরু করার আগে তার মুখ থেকেই একবার জেনে নিন। কারণ সবাই একভাবে সম্পর্কের চর্চা করে না।

প্রসঙ্গত, এসব প্রশ্ন কিন্তু কখনোই সরাসরি করবেন না। কৌশলেই জিজ্ঞেস করতে হবে প্রশ্নগুলো। কারণ সিদ্ধান্ত নেওয়ার জন্য উত্তরগুলো ঠিকঠাক মত পাওয়া জরুরি।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি