ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

সম্মেলনে যোগ দিতে চীন যাচ্ছেন সৈয়দ আবুল হোসেন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৫৭, ৭ এপ্রিল ২০১৮ | আপডেট: ২২:৫৬, ৭ এপ্রিল ২০১৮

 ‘বোয়া ফোরাম ফর এশিয়া’র বার্ষিক কনফারেন্সে অংশ নিতে চীনে যাচ্ছেন সাবেক যোগাযোগমন্ত্রী ও সাকো ইন্টারন্যাশনাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ আবুল হোসেন।  চলতি মাসের ৮ এপ্রিল  রবিবার চীনের হুনাইন প্রদেশের বোয়া শহরে অনুষ্ঠিত হবে এই সম্মেলন। সম্মেলন চলবে ১১ এপ্রিল পর্যন্ত।

‘বোয়া ফোরাম ফর এশিয়া’র স্থায়ী প্রতিনিধি হিসেবে সম্মেলনে প্রতিনিধিত্ব করবেন আবুল হোসেন। প্রতিষ্ঠার শুরু থেকে এ প্রতিষ্ঠানের প্রতিনিধি হিসেবে যুক্ত আছেন তিনি।  

সম্মেলনের একটি সেশনে সভাপতিত্ব করবেন সৈয়দ আবুল হোসেন। এ সময় তিনি চীনের প্রেসিডেন্ট সি জিন পিং এর সঙ্গে এক সাক্ষাৎ করবেন। এছাড়াও বিভিন্ন দেশের ব্যবসায়ীদের সাথে বৈঠক করারও কথা রয়েছে তার।  

এ সম্মেলনের এবারের প্রতিপাদ্য হচ্ছে “বিশ্বের বৃহত্তর অগ্রগতিতে উন্মুক্ত ও উদ্ভাবনীমূলক এশিয়া”। চার দিনের এ সম্মেলনে এশিয়ার নেতারা বিভিন্ন সেশনে বক্তব্য রাখবেন। এশিয়ার উন্নয়ন ও অগ্রগতির জন্য করণীয় নির্ধারণ করবেন তারা।

চীনের প্রেসিডেন্ট সি জিন পিং, অস্ট্রিয়ার প্রেসিডেন্ট আলেকজান্ডার ভ্যান দার বেলেন, ফিলিপাইনের প্রেসিডেন্ট রডরিগো দুর্দাতে, মঙ্গোলিয়ার প্রধানমন্ত্রী, নেদারল্যান্ডের প্রধানমন্ত্রী, পাকিস্তানের প্রধানমন্ত্রী, সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী, জাতিসংঘের মহাসচিবসহ বিশ্বের বিশিষ্ট ব্যবসায়ীরা সম্মেলনে উপস্থিত থাকবেন।  

এমএইচ/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি