ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

সরকার বিচার বিভাগ নিয়ন্ত্রণের প্রকল্প হাতে নিয়েছে : আমির খসরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১১, ৪ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ২২:৩১, ৪ ডিসেম্বর ২০১৭

সরকার বিচার বিভাগকে নিয়ন্ত্রণ করার জন্য বড় ধরনের প্রকল্প হাতে নিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী । তিনি আজ সোমবার জাতীয় প্রেসক্লাবে এক নাগরিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এই মন্তব্য করেন।

খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা গ্রেফতারি পরোয়ানা ও সব মিথ্যা মামলা প্রত্যাহার দাবিতে স্বাধীনতা অধিকার আন্দোলন নামে একটি সংগঠন এই সমাবেশের আয়োজন করে।

আমির খসরু বলেন, সরকার বুঝতে পেরেছে তাদের ক্ষমতায় টিকে থাকতে হলে বিচার বিভাগকে নিজেদের হাতের মধ্যে নিয়ে আসতে হবে। এ কারণে প্রধান বিচারপতি এস কে সিনহাকে পদত্যাগ এবং দেশত্যাগ করতে বাধ্য করা হয়েছে।

তিনি বলেন, প্রধান বিচারপতি এসকে সিনহা ন্যায় ও সত্য এবং বিচারবিভাগকে স্বাধীন রাখতে কাজ করে যাচ্ছিলেন । এ কারণে তাকে দেশত্যাগ করতে বাধ্য করা হয়েছে।

দেশে এখন আইনের শাসন নেই অভিযোগ করে তিনি বলেন, সংবিধান পরিবর্তনের মাধ্যমে সরকার মানুষের বাক স্বাধীনতা ও মৌলিক অধিকার হরণ করছে।

আলোচনায় অংশ নিয়ে বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, সরকারের মধ্যে অনেক মন্ত্রী আছেন যারা আদলতে আপরাধী প্রমাণিত হলেও শুধুমাত্র আওয়ামী লীগ করার কারণে কোনো শাস্তি দেওয়া হচ্ছে না। এটাই আমাদের দেশ। খালেদা জিয়ার গাড়ি বহরে হামলা করা হয়েছে কিন্তু আমাদের জিডি পযর্ন্ত নেওয়া হয় নি। এটাকেই কি গণতন্ত্র বলবেন?

সংগঠনের সভাপতি ড কাজী মনিরুজ্জামান মনির সভাপতিত্বে সমাবেশে আরও উপস্থিত ছিলেন নির্বাহী সদস্য আবু নাসের মো রহমাতুল্লাহ, প্রশিক্ষণ সম্পাদক এবিএম মোশাররফ হোসেন, নির্বাহী সদস্য খালেদা ইয়াসমিন প্রমুখ।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি