ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

সরকারকে ৭ দিনের আল্টিমেটাম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৩০, ২৪ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ২৩:৩০, ২৪ ফেব্রুয়ারি ২০১৮

লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে হামলা এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি অবমাননাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সরকারকে সাত দিনের সময় বেঁধে দিয়েছে পেশাজীবী সমন্বয় পরিষদ।

শনিবার সকালে রাজধানীর প্রেসক্লাবে পেশাজীবী সমন্বয় পরিষদ কর্তৃক আয়োজিত মানববন্ধনে এ সময় বেঁধে দেওয়া হয়। 

ব্রিটিশ সরকার বাংলাদেশ হাইকমিশনের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে উল্লেখ্য করে অপরাধীদের দেশে এনে বিচার করার দাবি জানান বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি মনজুরুল আহসান বুলবুল।

সরকারকে এ সময় ৭দিনের আলটিমেটাম দিয়ে তিনি বলেন, ব্রিটেনে হামলাকারীদের ধরে অচিরেই বিচার করতে হবে এবং ওই দূর্বৃত্তদের বাংলাদেশের আইনের আওতায় আনতে হবে।

তিনি আরোও বলেন, বাংলাদেশের সন্ত্রাসী, দূর্বৃত্ত ও দণ্ডিত আসামীদের একটা নিরাপদ রাষ্ট্রে পরিণত হয়েছে ব্রিটেন। যাদের বিচার বাংলাদেশে হয়েছে তারা ব্রিটেনে বসে বাংলদেশ বিরোধী সমস্ত অপতৎপরতা চালাচ্ছে।

ওই ঘটনার মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতা ও সংবিধানের ওপর হামলা চালানো হয়েছে বলে মন্তব্য করেন বক্তারা।

এছাড়াও ব্রিটেনে রাজনৈতিক আশ্রয়ে থাকা বাংলাদেশ বিরোধী অপরাধীদের ফিরিয়ে দিতে ও তাদের শাস্তি বিধানে সহায়তা করতে ব্রিটিশ সরকারের উপর চাপ তৈরির দাবিও জানিয়েছেন সংগঠনটি। 

হাইকমিশনে সংরক্ষিত হামলার ফুটেজ দেখে ব্রিটিশ সরকার চাইলেই তাদের শাস্তি দিতে পারে বলে মন্তব্য করেন বক্তারা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি অবমাননা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র বলেও জানান পেশাজীবীরা।

এমএইচ/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি