ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

সরকারি কর্মকর্তাদের নিরপেক্ষ থাকার সুযোগ নেই: তথ্যমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:০১, ১৯ মে ২০১৮ | আপডেট: ২১:০১, ১৯ মে ২০১৮

দেশের সরকারি কর্মকর্তাদের নিরপেক্ষ থাকা উচিত নয়, তাদের স্বাধীনতা এবং মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তির পক্ষ নেওয়া উচিত বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি বলেন, একজন সরকারি কর্মকর্তা এবং কর্মচারী নিরপেক্ষ থাকতে পারেনা। আপনাদের অবশ্যই দেশের সংবিধানের চারটি ধারা মেনে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তির পক্ষ নেয়া উচিত। সরকারি কর্মচারীদের নিরপেক্ষ থাকার সুযোগ নেই।

শনিবার (১৯মে) ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) এর সদরদপ্তর, ঢাকা কেন্দ্র এবং ইআরসি, ঢাকা যৌথ উদ্যোগে পবিত্র রমজান উপলক্ষে ইফতার মাহফিল অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মন্ত্রী আরও বলেন, শিল্পজগতে সুশাসন না থাকলে কোন কিছুই করা সম্ভব না।

বাংলাদেশে সুশাসনের দরকার এমন মন্তব্য করে তিনি বলেন, এ সুশাসন এর জন্য দলবাজি থেকে বেরিয়ে আসতে হবে। কোন দলবাজির কাছে কোন মতেই মাথা নত করা যাবে না। দল বাজি থেকে সরকারি কর্মচারীদের বের হয়ে আসার জন্য তাদের নিজেরই দায়িত্ব নিতে হবে। হাসানুল হক ইনু আরও বলেন, দেশের যত কিছু উন্নয়নের সবকিছু প্রধানমন্ত্রীর নেতৃত্বেই। জনগণ তাঁর উপর অগাধ আস্থা রেখেছেন।

মন্ত্রী আরও বলেন, এখন দেশীয় প্রকৌশলীদের দ্বারাই বড় বড় প্রকল্প বাস্তবায়ন হচ্ছে । দেশের উন্নয়নে আরও ভূমিকা রাখার জন্য প্রকৌশলীদের প্রতি আহবান জানান তিনি।
তিনি বলেন, পানি থেকে শুরু করে সকল কিছুই গুরুত্বপূর্ণ সমাধানে ভূমিকা পালন করে যাচ্ছেন এই প্রকৌশলীরা। এছাড়া দেশের অবকাঠামো উন্নয়নের জন্যও ব্যাপক ভূমিকা রাখছেন দেশের প্রকৌশলীরা।

অনুষ্ঠানে আইইবির প্রেসিডেন্ট প্রকৌশলী মো. আবদুস সবুরের সভাপতিত্ব উপস্থিত ছিলেন, আইইবির সম্মানী সাধারণ সম্পাদক প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ, আইইবি ঢাকা কেন্দ্রের সম্মানী সম্পাদক প্রকৌশলী মো. শাহাদাৎ হোসেন (শিবলু), ইআরসি’র সাধারণ সম্পাদক প্রকৌশলী খান আতাউর রহমান সান্টুসহ আইইবির নেতৃবৃন্দ।

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি