ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

সরকারের উন্নয়ন নিয়ে জেদ্দায় আলোচনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:২০, ২৩ নভেম্বর ২০১৭ | আপডেট: ১৮:১৮, ২৫ নভেম্বর ২০১৭

বর্তমান সরকারের উন্নয়ন নিয়ে সৌদি আরবের জেদ্দায় আলোচনা হলো। বুধবার  এ আলোচনা অনুষ্ঠিত হয়। এতে পদ্মা সেতু  প্রকল্প নিয়ে আলোচনা করা হয়। "পদ্মা সেতু: আমাদের অর্থে আমাদের সেতু" স্লোগানকে সামনে রেখে সৌদি আরবের জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেট জেনারেল "সরকারের উন্নয়ন কর্মকাণ্ড সরাসরি প্রবাসীদের অবহিত করন" শীর্ষক বিষয়ক পাওয়া পয়েন্ট প্রজেক্টেশন উপস্থাপন করেন বাংলাদেশ সরকারের সেতু বিভাগের সিনিয়র সচিব ও সেতু বিভাগের নির্বাহী চেয়ারম্যান খন্দকার আনোয়ারুল ইসলাম।

আনোয়ারুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে ও কার্যকর পদক্ষেপের ফলে এ সেতু যথাসময়ে নির্মিত হবে।

নির্মাণ কাজের অগ্রগতি সন্তোষজনক উল্লেখ করে তিনি আরও বলেন, এই সেতু দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের প্রায় ৩ কোটি মানুষের জীবনযাত্রার মান উন্নয়নে সাহায্য করবে।

তিনি বলেন, এ সেতু নির্মিত হলে আঞ্চলিক বাণিজ্যের সুবিধা, শিল্প উন্নয়ন এবং বাণিজ্যিক কর্মকাণ্ড বৃদ্ধি পাবে। পাশাপাশি কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। 

তিনি আরও বলেন, এই সেতু নির্মাণের পেছনে প্রবাসীরা অগ্রণী ভূমিকা পালন করছেন। আপনাদের পাঠানো রেমিটেন্সের কারণে বাংলাদেশে বৈদেশিক মুদ্রার রিজার্ভ বেড়েছে।

 বুধবার সন্ধ্যায় কনস্যুলেট প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ কনস্যুলেট জেদ্দার, কনসাল জেনারেল এফ. এম বোরহান উদ্দিন।

 কনসাল কাজী সালাউদ্দিন এর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের প্রধান তথ্য কর্মকর্তা কামরুন্নাহার।

 

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি