ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

‘সরকারের পৃষ্ঠপোষকতায় বড় হবে রাজীবের দুই ভাই’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২৩, ১৮ এপ্রিল ২০১৮ | আপডেট: ২২:৫২, ১৮ এপ্রিল ২০১৮

দুই বাসের চাপায় নিহত কলেজছাত্র রাজীব হোসেনের দুই ভাইয়ের পড়ালেখা ও পুনর্বাসনের দায়িত্ব নেবে সরকার এমনটা জানিয়েছেন সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন। তিনি বলেন, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মহাপরিচালকে নির্দেশ দিয়েছি তাদের সরকারি শিশু পরিবারে স্থানান্তর করতে।  

আজ বুধবার দুপুরে মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মন্ত্রী এ কথা জানান।

তিনি বলেন, ‘রাজীবের পরিবারকে এককালীন ৫০ হাজার টাকা অনুদান দেওয়া হবে। রাজীবের ছোট দুই ভাই এখন মাদ্রাসায় পড়াশোনা করছে। তাদের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলা হবে। তারা যদি রাজি থাকে তাহলে রাজীবের ছোট দুই ভাইকে মিরপুর শিশুপল্লিতে নিয়ে আসা হবে। সরকারের পৃষ্ঠপোষকতায় তারা বড় হবে। তারা এসএসসি পাস করার পরে এই শিশুপল্লি থেকে তাদেরকে কারিগরি প্রশিক্ষণও দেওয়া হবে।

সংবাদ সম্মেলনে মন্ত্রী বলেন, ‘রাজধানীর ধানমন্ডি লেকের পাশে বসবাসকারী কোহিনূর বেগমকে সরকারের পক্ষ থেকে দুঃস্থ ভাতা দেওয়া হয়েছে। তাকে ২০১৭-১৮ অর্থবছরে একসঙ্গে ৯ মাসের প্রতিবন্ধী ভাতা দেওয়া হয়েছে। যার পরিমাণ ৬৩০০ টাকা। পাশাপাশি তাকে একটি প্রতিবন্ধী ভাতা বই দেওয়া হয়েছে। এই বইয়ের মাধ্যমে এখন থেকে তিনি প্রতি মাসে ভাতা তুলতে পারবেন।’

তিনি আরও বলেন, ‘কোহিনূর বেগমকে প্রতিবন্ধী ভাতা দেওয়ার পাশাপাশিতার মেয়ে ফাতেমা-তুজ-জোহরাকে মিরপুর শিশুপল্লিতে নিয়ে আসা হবে। সে সেখানেই সরকারি পৃষ্ঠপোষকতায় থাকবে।

 

টিআর/এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি