ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

সরকারের প্রচেষ্টায় শিশুমৃত্যু হার কমেছে : স্বাস্থ্য প্রতিমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩৭, ১০ জানুয়ারি ২০১৮ | আপডেট: ২১:১১, ১৪ জানুয়ারি ২০১৮

স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশে সবার জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিতে কাজ করছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার। সরকারের প্রচেষ্টার ফলে দেশে শিশুমৃত্যু হার কমে এসেছে। বেড়েছে মানুষের গড় আয়ু।

আজ সকালে রাজধানীর রাওয়া কনভেশন সেন্টারে ইউনিভার্সেল মেডিকেল কলেজের ৪র্থ ব্যাচের নবীব বরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্য প্রতিমন্ত্রী বলেন, সরকার বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা তৈরি করতে কাজ করছে। এই স্বপ্ন পূরণে সরকারের সঙ্গে আমাদেরও কাজ করতে হবে। তিনি শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, ডাক্তার হওয়ার লক্ষ্য হবে মানব সেবা। টাকা উপার্জনের লক্ষ্য যেনো না হয়। চিকিৎসা পেশা সমাজে সম্মানজনক পেশা। সেই পেশার যাতে অপমান না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে।

প্রতিমন্ত্রী আরও বলেন, আমাদের দেশে রোগী ও চিকিৎসকের সম্পর্ক অত্যন্ত সংবেদনশীল। তাই চিকিৎসা দেওয়ার পাশাপাশি রোগীদের সঙ্গে সহমর্মী ও নি:স্বার্থ আচারণ করতে হবে।

ইউনিভার্সেল মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. ফাতেমা পরাভীনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ডা. ইকবাল আর্সলান, সাংবাদিক নাঈমুল ইসলাম খান, ইউনিভার্সেল মেডিকেল কলেজের চেয়ারম্যান মিসেস প্রীতি চক্রবর্ত্তী, ব্যবস্থাপনা পরিচালক আশীষ কুমার চক্রবর্ত্তী, ভাইস চেয়ারম্যান দিলীপ কুমার পাল প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন ডা. শারমীন সালাম ও ডা. শাহীন সারওয়ার জয়।

নবীব বরণ অনুষ্ঠানে নবাগত শিক্ষার্থী ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। পরে তারা নিজেদের অনুভূতি প্রকাশ করে।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি