ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

সরকারের বিরুদ্ধে অনাস্থা ভোটে জয়ের আশা সোনিয়ার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪০, ১৮ জুলাই ২০১৮

ভারতীয় জনতা পার্টি বিজেপি নেতৃত্বাধীন বর্তমান সরকারের বিরুদ্ধে আনতে যাওয়া অনাস্থা ভোটে জয়ের আশা করছেন সোনিয়া গান্ধী। ২০০৩ সালে না পারলেও এবার জয়ের ব্যাপারে আশাবাদী কংগ্রেসের সাবেক সভানেত্রী সোনিয়া।

২০০৩ সালে কংগ্রেসের সভাপতি থাকাকালীন অটল বিহারী বাজপেয়ি সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব দিয়েছিলেন সোনিয়া। তবে সেবার বড় ব্যবধানে হেরে যায় কংগ্রেস। এবারও দেশটির সংসদে বিজেপি এবং তার মিত্রদের শক্ত অবস্থান থাকলেও অনাস্থা ভোট নিয়ে বেশ আত্মবিশ্বাসী সোনিয়া।

সম্প্রতি এক সংবাদ সম্মেলনে ভারতের এনডিটিভি’র এক প্রতিবেদক সোনিয়াকে প্রশ্ন করেন যে, এই অনাস্থা ভোটে কংগ্রেস জিতবে কীভাবে কারণ তাদের সমর্থনে ভোট নেই?

জবাবে অনেকটা উত্তেজিত হয়েই সোনিয়া উলটো প্রশ্ন রেখে বলেন, “কে বলেছে আমাদের কাছে ভোট নেই?”

আগামী সপ্তাহে ভারতের লোক সভায় সরকারের বিরুদ্ধে এই অনাস্থা ভোটের প্রস্তাব আনতে পারে কংগ্রেস নেতৃত্বাধীন বিরোধী জোট। তেলেগু দেশাম পার্টির এন চন্দ্রবাবু নাইডু এই অনাস্থা ভোট প্রস্তাবের কথা রয়েছে।

অনাস্থা ভোটের প্রস্তাব করা হলে এটি গৃহিত হতে এর পক্ষে কমপক্ষে ৫০ জন সাংসদের ভোট লাগবে। যদি নূন্যতম ৫০ জন সাংসদ এই অনাস্থা ভোটের পক্ষে ভোট দেন তাহলে স্পিকার সুমিত্রা মহাজন এর পরবর্তী ১০ দিনের মধ্যে অনাস্থা ভোটের আয়োজন করবেন।

তবে অনাস্থা ভোটে জয়ের ব্যাপারে বিজেপি’ও আশাবাদী। ভারতের সংসদ বিষয়ক মন্ত্রী এবং বিজেপি নেতা আনন্থ কুমার বলেন যে, সরকার এই অনাস্থা ভোটের মুখোমুখি হতে প্রস্তুত এবং এতে সরকার পক্ষের দুই-তৃতীয়াংশ ব্যবধানে জয় হবে।

সূত্রঃ এনডিটিভি

//এস এইচ এস// 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি