ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

সাংবাদিকদের কল্যাণে শিগগিরই সম্প্রচার আইন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪৯, ২৩ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১৫:৫২, ২৩ জানুয়ারি ২০১৮

গণমাধ্যম কর্মীদের ক্যারিয়ারে অনিশ্চয়তা দূর করতে শিগগিরই সম্প্রচার আইন ও নীতিমালা প্রণয়ণে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম। এসময় তিনি বলেন, সম্প্রচার আইন ও নীতিমালা ফাইলটি কোথায় আছে এবং কোন অবস্থায় আছে আজই তার খোঁজ নিয়ে আগামী সপ্তাহের মধ্যে আইনটি পাশে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

আজ মঙ্গলবার সকাল ১১ টায় ঢাকা বিশ্ববিদ্যালয়, আরসি মজুমদার মিলনায়তনে টেলিভিশন, ফিল্ম ও ফটোগ্রাফি বিভাগ এর ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি একথা বলেন। এসময় তিনি বলেন, এক সপ্তাহের মধ্যে সম্প্রচার আইন ও নীতিমালা ফাইলটি খোঁজে বের করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এসব গণমাধ্যম মালিকদের প্রতি ক্ষোভ প্রকাশ করে তারানা হালিম বলেন, ৮ম ওয়েজ বোর্ড বা বেতন কাঠামো বাস্তবায়ন করেছে। তবে,সংবাদ পত্রের গুটি কয়েক মালিক সাংবাদিকদের বেতন কাঠামো নিশ্চিত করছেন। এসময় তিনি প্রশ্ন রেখে বলেন, সরকার আইন করবে, নীতিমালা করবে, কিন্তু মালিকরা তা বাস্তবায়ন করবে না, তা হতে পারে না। তিনি এসময় প্রশ্ন রেখে বলেন, সরকার ৮ম ওয়েজ বোর্ড বাস্তবায়ন করেছে, কিন্তু কতজন মালিক সেগুলো বাস্তবায়ন করেছে?

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালের উপাচার্য্য আখতারুজ্জামান, সামাজ বিজ্ঞান অনুষদের ডিন সাদেকা হালিম, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি এবং একুশে টেলিভিশনের প্রধান সম্পাদক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মনজুরুল আহসান বুলবুল, অধ্যাপক ড. এজেএম শফিউল আলম ভূঁইয়া, এসএ টিভির সিইও সালাউদ্দীন কাজী প্রমুখ।

টিআর/ এমজে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি