ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

সাকিবের শাস্তি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩৪, ২১ নভেম্বর ২০১৭ | আপডেট: ২৩:৩৯, ২১ নভেম্বর ২০১৭

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) সোমবার মুখোমুখি হয়েছিলো ঢাকা ডায়নামাইটস ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ম্যাচ চলাকালে আম্পায়ারকে তিরস্কার করে শাস্তির মুখে পড়েছেন ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক সাকিব আল হাসান।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স ইনিংসের নবম ওভারে বল করছিলেন সাকিব আল হাসান। সে সময় কুমিল্লার ব্যাটসম্যান ইমরুল কায়েসের বিপক্ষে এলবিডব্লিউয়ের আবেদন জানিয়েছিলেন সাকিব। আম্পায়ার সে আবেদন নাকচ করে দেন। যদিও এটি পরিষ্কার এলবিডব্লিউ ছিল বলেই ধরা পড়ে টিভি ক্যামেরায়। সেটি বুঝতে পারছিলেন বোলার সাকিব নিজেও। নিজেকে নিয়ন্ত্রণ করতে না পেরে তাই সাকিব অন ফিল্ড আম্পায়ার র‍্যানমোর মাটিংনোজকে দৃষ্টিকটু প্রতিক্রিয়া দেখান।

আম্পায়ারের সিদ্ধান্ত মানতে না পেরে প্রতিক্রিয়া দেখানোয় সাকিবকে শাস্তি দিয়েছে বিপিএলের গভর্নিং কাউন্সিল। ম্যাচ ফি’র পঞ্চাশ শতাংশ জরিমানা গুনতে হচ্ছে বিশ্বসেরা অলরাউন্ডারকে। সেই সাথে নামের পাশে যুক্ত হয়েছে তিনটি ডিমেরিট পয়েন্ট। নামের পাশে আর একটি ডিমেরিট পয়েন্ট যোগ হলেই এক ম্যাচের জন্য নিষিদ্ধ হতে হবে সাকিবকে।

একই ম্যাচে শাস্তি পেয়েছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ম্যাচ জেতানো পেসার হাসান আলীও। মোসাদ্দেক হোসেনকে বোল্ড করে হাসান আলী তাকে সাজঘরের পথ নির্দেশ করে দেন। বিষয়টি আপত্তিকর মনে হয়েছে অন ফিল্ড আম্পায়ারদের কাছে। তাই তাকে ম্যাচ ফি’র ৩০ শতাংশ জরিমানা করা হয়েছে। তবে পাকিস্তানি পেসারের নামের পাশে কোনো ডিমেরিট পয়েন্ট যুক্ত হয়নি।

 

এমআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি