ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

সাগরে লঘুচাপ, ঈদ হবে বৃষ্টিস্নাত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫৩, ২১ আগস্ট ২০১৮ | আপডেট: ১১:৪৩, ২১ আগস্ট ২০১৮

সাগরে লঘুচাপ ও মৌসুমী বায়ুর প্রভাবে ঈদের দিন সারা দেশে বৃষ্টিপাত হতে পারে বলে জানিয়েছে আবহওয়া অধিদপ্তর। একইসঙ্গে চট্টগ্রাম, পায়রা ও মোংলা সমুদ্র বন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। এদিকে আজ সকাল থেকেই রাজধানীতে গুড়িগুড়ি বৃষ্টি পড়তে শুরু করেছে। কালও রাজধানীতে বৃষ্টি হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এদিকে ঈদের দিন বৃষ্টি হলে তা হবে চরম ভোগান্তির। ঈদের নামাজ ও কুরবানির পশু জবাই-দুটি করতেই বেগ পেতে হতে পারে মুসলিমদের জন্য। আগস্ট মাসের প্রথম ক’দিন দেশের বিস্তীর্ণ অঞ্চলে তাপপ্রবাহও বয়ে গেছে। সোমবার থেকে বৃষ্টির কারণে অস্বস্তিকর গরম অনেকটা কেটেছে। আরও কয়েক দিন এমন আবহাওয়া চলবে বলে মনে করছেন আবহাওয়াবিদরা।

জ্যেষ্ঠ আবহাওয়াবিদ আব্দুল মান্নান সাংবাদিকদের বলেন,‘ সাগরে এখন একটি লঘুচাপ রয়েছে। এটি উপকূলের দিকে এগিয়ে আসছে। এটি আরও ঘনীভূত হওয়ার সম্ভাবনাও থাকছে। ইতোমধ্যে অনেক এলাকায় বৃষ্টি হচ্ছে। এই প্রবণতা থাকলে বুধবার ঈদের দিন বৃষ্টি বাড়তে পারে। সেক্ষেত্রে দেশের দক্ষিণাঞ্চলে, বিশেষ করে খুলনা, বরিশাল, সিলেট ও চট্টগ্রাম বিভাগে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে।’

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি