ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

সাধারণে অসাধারণ প্রধানমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:১২, ২৩ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ০০:১৫, ২৪ ফেব্রুয়ারি ২০১৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশের সরকার প্রধান। কিন্তু এর বাইরেও তার একটি ব্যক্তি জীবন রয়েছে। যার ঝলক আমরা মাঝে মাঝেই দেখি। তেমনি এক উদাহরণ তিনি আবারও দিলেন। আজ শুক্রবার নিজ সরকারি বাসভবন গণভবনে নাতি-নাতনীদের সাথে একান্তে সময় কাটাতে দেখা যায় বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে।

ছোট বোন শেখ রেহানার ছেলে রেদওয়ান মুজিব সিদ্দিক ববি’র ছেলে-মেয়েদের সাথে বেশ আন্তরিকভাবে সময় কাটান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সবুজ-ঘন ঘাস মোড়ানো গণভবনের লনে আর একজন সাধারণ “নানী”র মতই নাতি-নাতনীদের সাথে সময় কাটাতে দেখা যায় তৃতীয় বারের মত বাংলাদেশের প্রধানমন্ত্রী হওয়া শেখ হাসিনাকে।

শুধু তাই নয়; নাতনী লীলার চুলের বেনি পাকিয়ে দিতেও দেখা যায় তাকে।

আজ শুক্রবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব আশরাফুল আলম খোকনের এক পোস্টের মাধ্যমে এসব মুহুর্তের ছবি পাওয়া যায়।

নানান প্রটোকল আর আনুষ্ঠানিকতার মাঝে থাকা তার ‘প্রধানমন্ত্রী চরিত্র’র বাইরে গিয়ে করা বেশ কিছু ঝলক এর আগেও দেখা গেছে।

২০১৩ সালে পুত্র সজীব ওয়াজেদ জয়ের জন্য গণভবনের রসুই ঘরে রান্না করার ছবি প্রকাশিত হয়। এমনকি গত বছর কক্সবাজারে খালি পায়ে সাগরে নেমে পরার দৃশ্যও দেখে বিশ্ববাসী। আর বরাবরই হয়েছেন প্রশংসিত।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি’তে আজকের প্রকাশিত ছবিটি দেখছিলেন বিশ্ববিদ্যালয়টির ছাত্র নাজমুল হাসান। তিনি এই প্রতিবেদককে বলেন, “আমাদের প্রধানমন্ত্রী শুধুই যে একজন প্রধানমন্ত্রী নয়; বরং একজন মানুষ তাই আমরা বার বার দেখি। প্রধানমন্ত্রী বা এমন বড় বড় পদ বলতে আমাদের মনে এমন এক মানুষের চিত্র ফুটে ওঠে যার মধ্যে মানবীয় কিছু নেই। কিন্তু আমাদের প্রধানমন্ত্রী এমনকি রাষ্ট্রপতি দেখেও আমাদের মনে হয় যে, তারা তো আমাদের মতই। আমাদেরই তারা”।

 এসএইচএস/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি