ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

পল্ট্রির ‘বিভ্রান্তিকর’ বিজ্ঞাপন

সানিয়াকে সরে দাঁড়ানোর নির্দেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:০৬, ২৩ মে ২০১৮

বিজ্ঞাপণ বিতর্কে জড়ালেন টেনিস তারকা সানিয়া মির্জা। পল্ট্রির এক বিজ্ঞাপন থেকে এই টেনিস সুন্দরীকে সরে যাওয়ার নির্দেশ দিয়েছে সেন্টার অব সায়েন্স অ্যান্ড এনভায়রনমেন্ট (SCE)। অ্যাডভার্টাইজমেন্ট স্ট্যান্ডার্ডস কাউন্সিল অব ইন্ডিয়ার (ASCI) বিচারেও ওই বিজ্ঞাপন `বিভ্রান্তি` তৈরি করছে। ফলে, এএসসিআই-র সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে এসসিই।
এসসিই-র বক্তব্য, সানিয়া মির্জা যে পোল্ট্রির বিজ্ঞাপনের সঙ্গে যুক্ত সেখানে যে বার্তা দেওয়া হয়েছে তা দ্ব্যর্থ এবং বিভ্রান্তিমূলক। এই প্রথম নয়, এর আগেও সেন্টার অব সায়েন্স অ্যান্ড এনভায়রনমেন্টের পক্ষ থেকে চিঠি দিয়ে সানিয়াকে ওই বিজ্ঞাপন থেকে সরে যাওয়ার কথা বলা হয়েছিল।

এ প্রসঙ্গে সিএসই-র খাদ্য নিরাপত্তা ও টক্সিনসের সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার বলেন, ‘আগেই আমরা সানিয়াকে এ বিষয়ে লিখেছি এবং পোল্ট্রি সেক্টরে অ্যান্টিবায়োটিকের অপব্যবহার এবং বিজ্ঞাপনের অপব্যবহার সম্পর্কে সচেতন করেছি। দেশের একজন দায়িত্বশীল নাগরিক তথা রোল মডেল হিসাবে, আমরা তাকে ওই বিজ্ঞাপন থেকে সরে যেতে অনুরোধ জানিয়েছি।’
সিএসই-র গবেষণার ওপর বিচার করে এএসসিআই জানিয়েছে, বিজ্ঞাপনটি সততা এবং সত্যতার নীতি লঙ্ঘন করেছে। অল ইন্ডিয়া পোল্ট্রি ডেভেলপমেন্ট অ্যান্ড সার্ভিসেস প্রাইভেট লিমিটেডকে ২৩ মে-র মধ্যে বিজ্ঞাপনটি প্রত্যাহার করে নেওয়ার অথবা সংশোধন করার নির্দেশ দিয়েছে অ্যাডভার্টাইজমেন্ট স্ট্যান্ডার্ডস কাউন্সিল অব ইন্ডিয়া।
সূত্র : জি নিউজ
এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি