ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

সামর্থ্যের শতভাগ দেওয়ার প্রত্যয় মাশরাফির মুখে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪১, ১৮ জানুয়ারি ২০১৮

আন্ডারডগ জিম্বাবুয়ের বিরুদ্ধে হারের তিক্ততা বরণ করেছে শ্রীলংকা। সেই জিম্বাবুয়েকেই হেসে খেলে হারিয়েছে বাংলাদেশ। তাই আত্মবিশ্বাসে টইটুম্বুর পুরো দল। তবে আত্মতুষ্টিতে ভোগছেন না টাইগার দলপতি। লক্ষ্য যে বহুদূর। তাই টিমমেটদের মাঠে যথাযথ ভূমিকা রাখতে পরামর্শ দিয়েছেন তিনি। নিজেদের সামর্থ্যের শতভাগ নিংড়ে দেওয়ার প্রত্যয় টাইগার দলপতির মুখে।
বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে মাশরাফির ভাষ্য, আমরা আত্মবিশ্বাসী তবে আত্মতুষ্ট নই। কারণ আমাদের সঙ্গে জিম্বাবুয়েকে দেখে যত ভগ্ন ও দুর্বল মনে হয়েছে, তারা যে ততটা দুর্বল নয়, তার প্রমাণ বুধবারের ম্যাচ। জিম্বাবুইয়ানরা প্রায় তিনশ রান (২৯০) করতে পারে এবং সেই রানকে জয়সূচক পুঁজিতে রূপান্তর করে শ্রীলঙ্কাকে হারাতেও পারে বুধবার রাতে মিলেছে সে সত্যের দেখা।
শুক্রবার বাংলাদেশের প্রতিপক্ষ এই শ্রীলঙ্কাই। তবে কি আত্মবিশ্বাসে নড়বড় দলটিকে এখন সহজেই হারিয়ে দিতে পারবে টাইগাররা? মাশরাফি এটাও মানছেন না। তিনি বলেন, শ্রীলঙ্কাকেও আমি খাটো করে দেখছি না। তাদের উপরের দিকে কুশল পেরেরার সেঞ্চুরি আছে আমাদের বিপক্ষে। অভিজ্ঞ উপুল থারাঙ্গাও বড় ইনিংস খেলার সামর্থ্য রাখেন, অতীতে খেলেওছেন। এছাড়া দিনেশ চান্দিমালও ভালো ব্যাটসম্যান। আর সবচেয়ে বড় কথা, ওদের আছে অ্যাঞ্জেলো ম্যাথিউস আর থিসারা পেরেরার মতো প্রতিভাবান ও অতি কার্যকর অলরাউন্ডার।
বিপিএলে এবার রংপুর রাইডার্সে একসঙ্গেই খেলেছেন মাশরাফি আর থিসারা পেরেরা। এই অলরাউন্ডার কতটা ভয়ংকর হতে পারেন, সেটা ভালো করেই জানা মাশরাফির। টাইগার দলপতি তার সম্পর্কে বলেন, থিসারা পেরেরাকে আমি খুব কাছ থেকেই দেখেছি। সে নিয়মিতই ছয়/সাত নম্বরে নেমে দলকে ভালো সার্ভিস দিচ্ছে। কাজেই আমাদের আত্মতুষ্টিতে ভোগার কিছু নেই। আমরা নিজেদের সামর্থ্যের সর্বোচ্চটার প্রয়োগ ঘটাতে চাই মাঠে। সেটাই মূল লক্ষ্য।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি