ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

সাম্পাওলির অধীনে আর খেলতে চান না মেসি-আগুয়েরো

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২৬, ২২ জুন ২০১৮

সাম্পাওলি কোচ হয়ে আসার পর যেন আর্জেন্টিনার বদলে গেছে। বাছাই পর্ব থেকেই বাদ যাচ্ছিল আর্জেন্টিনা। সেখান থেকে শেষ ম্যাচে ইকুয়েডরের বিরুদ্ধে মেসির দুর্দান্ত হ্যাটট্রিকের উপর ভর করে বিশ্বকাপে জায়গা পায় মেসিরা। তবে বিশ্বকাপেও সেই ব্যর্থ আর্জেন্টাইন।

এর কারণ আর কিছু নয়। কোচ সাম্পাওলির খেলার ধরণের সঙ্গে অভ্যস্থ হয়ে উঠতে পারেনি মেসি-আগুয়েরো। গতকাল ক্রোয়েশিয়ার বিপক্ষে জাতীয় সঙ্গীত গাওয়ার সময়-ই মেসির চোখে-মুখে দুশ্চিন্তার ছাপ দেখা যায়। মেসি বারবার চোখ মুচছিলেন। মেসি-আগুয়েরোদের সঙ্গে সাম্পাওলির দূরত্বের কথা এখন সবার মুখেমুখে।

অবস্থা এমন দাঁড়িয়েছে যে, সাম্পাওলি থাকলে আর্জেন্টিনার জাতীয় দল থেকে অবসরে যেতে পারেন মেসি, আগুয়েরো, হিগুয়াইন, দিবালা, মাচসেরানোসহ সিনিয়র ফুটবলাররা। এমনকি শেষ ম্যাচেও সাম্পাওলিকে চান না আর্জেন্টাইন ফুটবলাররা। ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচপরবর্তী এক বৈঠকে দলের সিনিয়র খেলোয়াড়রা নাকি সিদ্ধান্ত নিয়েছেন, সাম্পাওলির অধীনে আর না। তার বাজে কৌশলে আর না।

সাম্পাওলির বিচিত্র কৌশলের সঙ্গে মেসি বা আগুয়েরোদের কেউই খাপ খাওয়াতে পারেননি, তাঁর কৌশল পছন্দ করতে পারেননি—এমনটাই জোরে শোরে শোনা যাচ্ছে এখন। যে কারণে দল থেকে সাম্পাওলির বিদায় চাচ্ছেন তাঁরা, আর নাইজেরিয়ার বিপক্ষে শেষ ম্যাচে দলের কোচ হিসেবে চাচ্ছেন বিশ্বকাপজয়ী সাবেক তারকা হোর্হে বুরুচাগাকে। তবে সাম্পাওলিকে বিদায় জানানো আর্জেন্টিনা ফুটবল টিমের জন্য অতোটা সহজ হবে না।

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি