ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

সারাদেশে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৫

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৩৯, ২২ মে ২০১৮ | আপডেট: ১০:১০, ২২ মে ২০১৮

দেশের চার জেলায় একরাতে কথিত বন্দুকযুদ্ধে ৫ জন নিহত হয়েছেন বলে জানা গেছে। নিহত ৫ জনকে মাদক ব্যবসায়ী বলে দাবি করেছে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

সোমবার রাত থেকে মঙ্গলবার ভোর পর্যন্ত র‌্যাব ও পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধের’ এসব ঘটনা ঘটে। এতে কুমিল্লায় ২, চট্টগ্রামে ১, নেত্রকোনায় ১, ও চুয়াডাঙ্গায় ১ জন নিহত হয়েছেন।

কুমিল্লায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে শরীফ (২৬) ও পিয়ার (২৮) নামে দুই যুবক নিহত হয়েছেন। নিহতরা তালিকাভুক্ত শীর্ষ দুই মাদক ব্যবসায়ী বলে দাবি পুলিশের। সোমবার দিবাগত রাত পৌনে একটার দিকে জেলা সদরের অদূরে বিবিরবাজার অরণ্যপুর এলাকায় মাদক ব্যবসায়ীদের আটক করতে গিয়ে এ ঘটনা ঘটে।

কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সালাম মিয়া জানান, সীমান্ত এলাকা থেকে মাদকের একটি বড় চালান আসছে গোপন সূত্রে এমন খবর পেয়ে পুলিশের একাধিক টিম ওই এলাকায় অবস্থান নেয়। রাত পৌনে ১টার দিকে মাদক ব্যবসায়ীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে গুলি চালালে পুলিশও পাল্টা গুলি চালায়। এ সময় ঘটনাস্থলে শীর্ষ মাদক ব্যবসায়ী শরীফ, পিয়ার আলী ও সেলিম গুরুতর আহত হন। পরে তাদের উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত ডাক্তার মাদক ব্যবসায়ী শরীফ ও পিয়ারকে মৃত ঘোষণা করেন।

তিন বলেন, নিহত শরীফের বিরুদ্ধে ৫টি মাদক মামলা রয়েছে। অপর নিহত পিয়ার আলীর বিরুদ্ধে ১৩টি মাদকের মামলা রয়েছে।

এদিকে চট্টগ্রাম নগরের বায়োজিদ থানার ডেবারপাড় এলাকায় সোমবার দিবাগত রাত আড়াইটার দিকে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে শুক্কুর আলী (৪৩) নামে এক শীর্ষ মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন।

এছাড়া চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় সোমবার দিবাগত রাত ২টার দিকে পুলিশের সঙ্গে কথিত বন্ধুকযুদ্ধে কামরুজ্জামান সাধু (৪৫) নামে এক চিহ্নিত মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। আলমডাঙ্গা থানার ওসি আবু জিহাদ খান জানান, কামরুজ্জামান সাধুর বিরুদ্ধে থানায় ৬টি মাদক মামলা রয়েছে। এছাড়া একটি মামলায় তার ৩ বছরের সাজা হয়েছে বলে জানান ওসি।

নেত্রকোণায় সোমবার দিবাগত রাত ২টার দিকে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে আমজাদ নামে এক অস্ত্রধারী মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। এ সময় সদর থানার ওসিসহ আরও ৫ পুলিশ সদস্য আহত হয়েছেন।

পুলিশ জানায়, সোমবার দিবাগত রাত ২টার দিকে অভিযান চালিয়ে মাদক ব্যবসায়ী আমজাদকে গ্রেফতার করে পুলিশ। পরে তার দেওয়া তথ্যমতে সদর উপজেলার মেদনী ইউনিয়নের বড়য়ারী এলাকায় অভিযান চালানোর সময় পূর্ব থেকে ওৎ পেতে থাকা তার সহযোগীরা পুলিশের উপর হামলা চালালে আমজাদ নিহত হয়। আমজাদের বিরুদ্ধে থানায় ১৩টি মামলা রয়েছে বলে জানান নেত্রকোণা মডেল থানার ওসি বোরহান উদ্দিন।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি