ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

সালমান খানের হাত ধরে বলিউড ‘কুইন’ যারা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:২৫, ২৬ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ২২:৪৭, ৩০ সেপ্টেম্বর ২০১৭

বলিউডে সালমান খান ভাইজান হিসেবে পরিচিত ছিলেন। নিজের তারকাখ্যাতি নিয়ে কখনই অহংকার করেননি সালমান। আর অহংকার করারই কি আছে, অহংকার থাকলে তো তাঁর হাত ধরে আজ ক্যাটরিনা-সোনাক্ষিরা তারকা হয়ে উঠতেন না।


সালমান খান যাদের বলিউডে বড় তারকা হতে সাহায্য করেছেন, তাঁরা কৃতজ্ঞতা প্রকাশে একটুও কার্পণ্য করেনি। জেনে নিন কোন কোন নারীর জীবনে ‘ভাইজান’ সাহায্যকর্তা হয়েছেন-


ক্যাটরিনা কাইফ: বলিউডে ক্যারিয়ারের শুরুটা মোটেও শুভ ছিল না ক্যাটরিনা কাইফের। তাঁর প্রথম ছবি ‘বুম’(২০০৩) মুক্তি পাওয়ার পর তিনি হতাশ। তার এই হতাশা থেকে তাকে টেনে তুলে নিজের ছবিতে সুযোগ করে দেন সালমান খান। ভাইজানের ‘ম্যায়নে পেয়ার কিউ কিয়া’ ছবি এনে দেয় ক্যাটের আকাশচুম্বী সফলতা। ক্যাট এখনো সালমানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।


সোনাক্ষী সিনহা: প্রবীণ অভিনেতা শত্রুঘ্ন সিনহার মেয়ে সোনাক্ষী সিনহা। কিন্তু তাকে উঠিয়ে আনেন সল্লু নিজেই। ভাইজান নিজেই অভিনয়ের সুযোগ করে দেন তার সফল ছবি ‘দাবাং’-এ (২০১০)।  যদিও সোনাক্ষীর স্বপ্ন ছিল নামী ফ্যাশন ডিজাইনার হওয়ার। অভিনয়টা যে তার রক্তে মিশে আছে এটা ঠিকই বুঝতে পেরেছিলেন সালমান। তাই সোনাক্ষীকে প্রথম দেখেই সল্লু বলেছিলেন তার ওজন কমাতে। কারণ ‘দাবাং’-এ তাঁকে নেওয়া হবে। এখন তিনি একজন  বড় তারকা।


স্নেহা উলাল: বলিউড থেকে হারিয়ে গেলেও স্নেহা উলাল তেলেগু ছবিতে বেশ ভাল অবস্থানে আছেন। কারণ তার প্রথম ছবিটা ছিল সালমান খানের বিপরীতে। বলিউডে তাঁর প্রথম ছবি ‘লাকি: নো টাইম ফর লাভ’ (২০০৫)-এর রেশ যেন এখনো রয়ে গেছে। অনেকেই মনে করেন, ঐশ্বরিয়ার সঙ্গে চেহারায় অনেকটা মিল থাকায় স্নেহাকে সুযোগ দেন সালমান। ঐশ্বরিয়া রাই বচ্চনের সঙ্গে প্রেমের সম্পর্ক ভেঙে যাওয়ার পর সালমান স্নেহাকে বলিউডে অভিষেক করান।


জেরিন খান: ক্যাটরিনা কাইফের সঙ্গে সম্পর্ক ভেঙে যাওয়ার পর তার মতো দেখতে জেরিন খানকে বলিউডে নিয়ে আসেন সালমান খান। জেরিন খান একটু মোটা থাকায় অনেকেই তখন তাকে ‘ফ্যাট ক্যাট’ বলতে থাকেন। তার প্রথম ছবি ‘বীর’ (২০১০) মুক্তি পাওয়ার পর অনেক ওজন কমিয়েছেন জেরিন। এখন বলিউডে এগিয়ে চলছেন জেরিন। তবে সবকিছুর জন্য সালমান খানকে ধন্যবাদ জানান তিনি।


আথিয়া শেঠি: আথিয়া শেঠি অভিনেতা সুনীল শেঠির মেয়ে হলেও তার বলিউডের পথটা সহজ করে দেন সল্লু। তিনি প্রথম থেকে সাহায্য পেয়েছেন সল্লু ভাইয়ের। সালমান খানের প্রযোজনা প্রতিষ্ঠানের ছবি ‘হিরো’ (২০১৫) দিয়ে তিনি কাজ শুরু করেন। বর্তমানে তিনি বলিউডে বড় তারকা।
সূত্র : আনন্দবাজার।
/আর/এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি