ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

সালমান খানের ৫ বছর জেল, অনিশ্চয়তা বলিউডে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১৮, ৫ এপ্রিল ২০১৮ | আপডেট: ১৫:৩৬, ৫ এপ্রিল ২০১৮

বলিউডের ‘হিট মেশিন’ সালমান খানকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন ভারতের রাজস্থানের যোধপুরের একটি আদালত। বন্য প্রাণী সংরক্ষণ আইনের ৫১ ধারায় দোষী সাব্যস্ত করা হয় তাকে। ২০ বছর আগের কৃষ্ণসার হরিণ শিকার মামলার রায় হলো আজ বৃহস্পতিবার। এই মামলায় অন্য তিন অভিযুক্ত সাইফ আলী খান, টাবু সোনালী বেন্দ্রেকে আদালত বেকসুর খালাস দিয়েছেন। সালমান খানকে রাজস্থান সেন্ট্রাল জেলে পাঠানো হতে পারে বলে ধারনা সংশ্লিষ্টদের।

এদিকে রায় ঘোষনার পর সালমান খানের আইনজীবী এইচ এম সারস্বত গণমাধ্যমের কাছে অভিযোগ করে বলেন, সরকারি কৌঁসুলি অভিযোগের স্বপক্ষে প্রমাণ দিতে ব্যর্থ হয়েছে। এ মামলায় ভুয়া সাক্ষী দাঁড় করিয়েছেন। এমনকি বন্দুকের গুলিতেই যে কৃষ্ণসার দুটির মৃত্যু হয়েছিল, তা প্রমাণ করতে পারেননি সরকারি কৌঁসুলি। গত ২৮ মার্চ নিম্ন আদালতে মামলার চূড়ান্ত পর্যায়ের শুনানি শেষ হয়।

এদিকে ভিইজানকে দোষী সাব্যস্ত করে কারাদণ্ড দেওয়ায় থমকে গেছে বলিউড। অনিশ্চয়তার মুখে পড়েছেন অনেক চিত্র প্রযোজক, পরিচালকরা। কারণ, এরই মধ্যে এক হাজার কোটি রুপির বেশি লগ্নি করা হয়েছে বলিউডের এ সুলতানকে ঘিরে।

সালমান খান জেলে গেলে বলিউডের যে ক্ষতি হবে: জনপ্রিয় তারকা জেলে যাওয়ার পর শুরুতেই সংকটে পড়বে ১০০ কোটি রুপি বাজেটের রেমো ডি’ সুজার ‘রেস থ্রি’ ছবিটি। আসন্ন ঈদ উপলক্ষে আগামী ১৫ জুন এই ছবিটি মুক্তি দেওয়ার কথা ছিল। নির্মাতারা আশা করছেন, আগের দুটি ‘রেস’ সিরিজের ছবি থেকে নতুন ছবি কয়েক গুণ বেশি ব্যবসা করবে। কিন্তু ছবির নায়ক জেলে যাওয়ায় হোঁচট খাবে ছবির প্রচারণা।

আলী আব্বাস জাফরের পরিচালনায় নতুন ছবি ‘ভারত-এর শুটিং শুরুর কথা ছিল। এর আগে আলী আব্বাস জাফরের ‘সুলতান’ ও ‘টাইগার জিন্দা হ্যায়’ সুপারহিট হয়। শোনা যাচ্ছে, ‘ভারত’ ছবিতে নাকি পাঁচটি আলাদা লুকে দেখা যাবে সালমানকে।

‘দাবাং’ সিরিজের তৃতীয় ছবি ‘দাবাং থ্রি আগামী বছর জানুয়ারি মাসে মুক্তি পাওয়ার কথা। এ সিরিজের আগের দুটি ছবি বক্স অফিসের সব রেকর্ড ভেঙে দিয়েছিল। সালমান খান জেলে গেলে ছবির শুটিং স্থগিত হয়ে যাবে। ‘কিক’ সিরিজের নতুন ছবি ‘কিক টু-তে দেখা যাবে সালমান খান আর জ্যাকুলিন ফার্নান্দেজকে। ২০১৯ সালের বড়দিনে মুক্তি পাওয়ার কথা এ ছবিটির।

এদিকে ছোট পর্দায়‘দশ কা দম’ অনুষ্ঠানের প্রমো মুক্তি পেয়েছে। সালমান জেল গেলে সংশ্লিষ্ট টিভি চ্যানেল বড় আকারের আর্থিক ক্ষতির মুখে পড়বে। ‘বিগ বস’ রিয়্যালিটি শোর ১২ নম্বর সিজনেরও সঞ্চালক সালমান। চলতি বছরের শেষ দিকে অনুষ্ঠানটির শুটিং হওয়ার কথা। কিন্তু সালমান খান জেলে যাওয়ার পর তা অনিশ্চিত হয়ে পড়বে।

উল্লেখ্য, অভিযোগ ওঠে ১৯৯৮ সালের ১ ও ২ অক্টোবর রাজস্থানের যোধপুরের কঙ্কানি এলাকায় ‘হাম সাথ সাথ হ্যায়’ ছবির শুটিংয়ের মাঝে আলাদা দুটি জায়গায় দুটি কৃষ্ণসার হরিণ হত্যা করেন সালমান খান। ওই সময় তার সাথে ছিলেন সাইফ আলী খান, নীলম, টাবু ও সোনালী বেন্দ্রে।

ওই এলাকায় প্রত্যক্ষদর্শী ক্ষুদ্র জাতিসত্তার অধিবাসীদের অভিযোগ, তারা গুলির শব্দ শুনে সালমানের জিপসি গাড়ি ধাওয়া করেন। ওই সময় চালকের আসনে ছিলেন সালমান। গ্রামবাসীর দাবি, প্রবল গতিতে গাড়ি ছুটিয়ে সালমান এবং তার সঙ্গীরা পালিয়ে যান। বেআইনিভাবে জঙ্গলে ঢোকার অভিযোগে সালমান খানসহ অন্য তিন তারকার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৪৯ নম্বর ধারায় মামলা চলমান রয়েছে।

 

আর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি