ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

সিংহাসন নিজের দখলে রাখলেন নাদাল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪১, ১১ জুন ২০১৮

প্রত্যাশা মতোই রোলাঁ গারোর সিংহাসন নিজের দখলে রাখলেন লাল সুড়কির অবিসংবাদিত সম্রাট রাফায়েল নাদাল। ক্লে কোর্টে নতুন প্রজন্মের তারকা হিসাবে চিহ্নিত ডমিনিক থিয়েমকে ফাইনালে স্ট্রেট সেটে উড়িয়ে দিলেন রাফা। আগাগোড়া আধিপত্য বজায় রেখে ২ ঘণ্টা ৪২ মিনিটে ম্যাচের ফল ৬-৪, ৬-৩, ৬-২ সেটে নিজের অনুকূলে টেনে নেন স্প্যানিশ কিংবদন্তি। চ্যাম্পিয়ন হয়ে ঘরে তুললেন একাদশ ফরাসি ওপেন খেতাব।
ফাইনাল পর্যন্ত যাত্রাপথে একটি মাত্র সেট খুইয়েছিলেন নাদাল। ক্লে কোর্টে টানা ৩৮টি সেট জয়ের ধারায় ছেদ পড়ায় রাফাকে আশঙ্কার চোরা স্রোত বইতে শুরু করেছিল রোলাঁ গারোয়। তবে সেমিফাইনালে জুয়ান মার্টিন দেল পোত্রোকে হেলায় হারিয়ে নাদাল বুঝিয়ে দিয়েছিলেন যে, লাল সুড়কিতে এখনও অপ্রতিরোধ্য তিনি। ফাইনালে তা আরও একবার প্রমাণ করে দিলেন তিনি।
এমনিতে ফেডেরার, মারেরা না থাকায় বরাবরের মতো টুর্নামেন্টে ফভারিট ছিলেন নাদালই। তবু বিশ্বের আট নম্বর অস্ট্রিয়ান তরুন ডমিনিক থিয়েম ফাইনালে ওঠায় নিশ্চিন্ত হতে পারছিলেন না রাফার সমর্থকরা।

সাম্প্রতিক কালে ক্লে কোর্টে নাদালকে সব থেকে বেশি যিনি বেগ দিয়েছেন, তিনি অন্য কেউ নন, এই থিয়েমই। খেতাবি লড়াইয়ে স্প্যানিশ তারকার আগ্রাসনের সামনে আত্মসমর্পণ করলেও ম্যাচের শেষে নাদাল উচ্ছ্বসিত প্রশংসা করেন তার প্রতিপক্ষের। পরিস্কার জানিয়ে দেন যে, আগামী দু’বছরের মধ্যেই রোলাঁ গারোয় চ্যাম্পিয়ন হতে পারেন থিয়েম।
ফাইনালের শুরুটা মন্দ করেননি থিয়েম। শুরুতেই ব্রেক আদায় করে নাদাল এগিয়ে গেলেও পাল্টা সার্ভিস ভেঙে লড়াইয়ে সমতা ফেরান ২৪ বছর বয়সি অস্ট্রিয়ান তরুন। যদিও শেষ রক্ষা হয়নি৷ আঙুলের চোট নিয়েও নাদাল যে রকম আগুন ঝরান কোর্টে, তাতে রানার্স হয়েই সন্তুষ্ট হওয়া ছাড়া উপায় ছিল না তার।
এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি