ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

সিম্ফনি এবং মাইক্রোম্যাক্সের সাথে ৪জি হ্যান্ডসেট গ্রামীণফোনের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২৪, ১২ আগস্ট ২০১৮ | আপডেট: ২৩:১৮, ১২ আগস্ট ২০১৮

মোবাইল হ্যান্ডসেট ডিভাইস নির্মাণকারী প্রতিষ্ঠান সিম্ফনি এবং মাইক্রোম্যাক্সের সাথে যৌথভাবে কো-ব্র্যান্ডেড স্মার্টফোন এনেছে গ্রামীণফোন। দেশের অন্যতম শীর্ষ মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন দুইটি হ্যান্ডসেট বাজারে এনেছে। চতুর্থ প্রজন্মের মোবাইল নেটওয়ার্ক ফোর-জি প্রযুক্তি সম্পন্ন মুঠোফোন দুইটি হলো সিম্ফনি জি১০০ এবং মাইক্রোম্যাক্স বি৫ প্রো।

আজ রবিবার রাজধানীর একটি হোটেলে আনুষ্ঠানিকভাবে হ্যান্ডসেট দুইটির উদ্বোধন করা হয়। এসময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) কমিশনার আমিনুল হাসান। আরও উপস্থিত ছিলেন গ্রামীণফোনের ডেপুটি সিইও ও সিএমও ইয়াসির আজমান, প্রতিষ্ঠানটির সিসিএও মাহমুদ হোসেন, সিম্ফনির সিনিয়র ডিরেক্টর মো. মাকসুদুর রহমান এবং মাইক্রোম্যাক্স এর ভিপি ও ইন্টারন্যাশনাল বিজনেস হেড সমীর কাকার সহ ঊর্ধ্বতন অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

অনুষ্ঠানে বিটিআরসি কমিশনার গ্রামীণফোন ও তার সহযোগীদের সুলভে ফোরজি হ্যান্ডসেট চালু করার জন্য ধন্যবাদ জানান।  আর গ্রামীণফোনের ডিসিইও ও সিএমও ইয়াসির আজমান বলেন, ‘দেশের দ্রুততম মোবাইল নেটওয়ার্ক হিসেবে গ্রামীণফোন সবসময়ই এর গ্রাহকদের সর্বোত্তম প্রযুক্তি ও পণ্যের মাধ্যমে সর্বোত্তম অভিজ্ঞতা দিতে চেষ্টা করে।আজকে দু’টি ফোরজি স্মার্টফোন চালু করে শক্তিশালী ফোরজি ইকোসিস্টেম তৈরিতে আমরা একধাপ এগিয়ে গেলাম। আমাদের দ্রুততম নেটওয়ার্ক এবং অপ্রতিদ্বন্দী নেটওয়ার্ক এর সাথে মিলে এই ডিভাইসগুলো গ্রাহকদের ডিজিটাল জগতের পুরো সুবিধা উপভোগে সাহায্য করবে।’

সিম্ফনি জি১০০ ফোনটিতে রয়েছে ১৮.৯ ফুল ভিশন ডিসপ্লে, ১.৩ গিগাহার্টজ কোয়াড কোর প্রসেসর, ১ জিবি র‍্যাম, ৮ জিবি রম, ২৫০০ এমএএইচ ব্যাটারি এবং অ্যান্ড্রয়েড ৮.১ গো এডিশন অপারেটিং সিস্টেম। ফোনটির সামনে ও পেছনে রয়েছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। ফোরজি এ স্মার্টফোনটির বাজারমূল্য নির্ধারণ করা হয়েছে মাত্র ৫ হাজার ৯৯৯ টাকা। কম বাজেটের স্মার্টফোন পছন্দ করেন এমন গ্রাহকদের কথা বিবেচনা করে ডিভাইসটি বাজারে আনা হয়েছে বলে জানায় গ্রামীণ ফোন।

অন্যদিকে, ম্যাইক্রোম্যাক্স বি৫ প্রো ফোনটি বিশাল ৫০০০ এমএএইচ ব্যাটারি নিয়ে ব্যবহারকারীদের জন্য হেভি-ডিউটি পারফরমেন্স নিশ্চিত করবে। স্মার্টফোনটিতে রয়েছে ইন্টেলিজেন্ট ফেস আনলক, ১.৩ গিগাহার্টজ কোয়াড কোর প্রসেসর, ৩ জিবি র‍্যাম, ৩২ জিবি রম, এবং অ্যান্ড্রয়েড ওরিও অপারেটিং সিস্টেম। ফোনটির সামনে রয়েছে ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা ও পেছনে রয়েছে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা। মাইক্রোম্যাক্স বি৫ ফোনটির বাজারমূল্য নির্ধারণ করা হয়েছে ৯ হাজার ৯৯৯ টাকা।

স্মার্টফোন দুইটির সাথে গ্রামীণফোনের পক্ষ থেকে থাকছে বিনামূল্যে ৭ দিন মেয়াদের ৪ জিবি ইন্টারনেট। এছাড়াও, ২৯ টাকায় ৫০ মিনিট জিপি- জিপি টকটাইম কেনার ক্ষেত্রে গ্রাহকরা বিনামূল্যে আরও ২ জিবি ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। অফারটি ৬ মাসে সর্বোচ্চ ১২ বার নেয়া যাবে এবং ডাটা ও ভয়েসের ব্যবহারের মেয়াদ থাকবে ৭ দিন।

আগামীকাল থেকে ফোনগুলো দেশব্যাপী গ্রামীণফোনের সকল সেলস চ্যানেলে পাওয়া যাবে।

 

//এস এইচ এস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি